বলিউড

পিকে সিনেমার শুটিংয়ে যত পান খেয়েছেন আমির!

মুম্বাই, ২১ ডিসেম্বর – বলিউডে ‘মিস্টার পারফেকশনিস্ট’ খ্যাত আমির খান। তিনি অনস্ক্রিন থেকে শুরু করে অফস্ক্রিনেও পারফেক্ট। আমির যে সিনেমায়ই কাজ করেন পুরোপুরিভাবে ওই চরিত্রের জন্য গভীরে চলে যান।

সিনেমার জন্য কখনো কমিয়েছেন ওজন কখনো বাড়িয়েছেন ওজন। তার জনপ্রিয় সিনেমা পিকেতে তাকে দেখা যায় এলিয়েন চরিত্রে। তিনি ভিন্ন চরিত্রে তাক লাগিয়ে দিয়েছিলেন ভক্তদের। নকল কানও পরতে হয়েছিল ওই সিনেমায়।

রাজকুমার হিরানি পরিচালিত সিনেমাটি ২০১৪ সালে মুক্তি পায়। সিনেমাটি সাত বছর পূর্ণ করেছে। এ সিনেমার জন্য তাকে পানও খেতে হয়েছিল। শুনলে অবাক হবেন যে তিনি দৈনিক ১০০টিরও বেশি পান খেয়েছিলেন।

২০১৪ সালে পিকে মিডিয়া মিট থেকে বলিউড হাঙ্গামার শেয়ার করা একটি ভিডিওতে একজন সাংবাদিক আমির খানকে জিজ্ঞেস করেন তিনি কতটা পান খেয়েছেন এবং তিনি পান পছন্দ করেন কি না। প্রশ্নের উত্তরে ধুম-৩ অভিনেতা বলেন, ‘আমি পান খেতে অতটা অভ্যস্ত নই। মাঝে মাঝে পান খেয়েছি। তবে এ ছবির জন্য আমাকে অনেক বেশি পান খেতে হয়েছিল।’

আমির খান আরও বলেন, ভেবেছিলাম যে প্রতিটি দৃশ্যের জন্য ৫০-৬০টি পান খেতে হতে পারে। কিন্তু ছবির পরিচালক আরও বেশি খেতে বলেন, না হয় যে রকম চাচ্ছিলেন সে রকমটি হবে না। এ জন্য তাকে প্রতি দৃশ্যে ১০০’র বেশি পান খেতে হতো।

পিকের সেটে একটি পানওয়ালাও ছিল। প্রতিবার দৃশ্যের জন্য আমিরকে একটি করে পান খেতে হতো। এমনকি শুটিং শুরু করার আগে, মুখের ভেতরে এবং ঠোঁটে সঠিক রং পেতে কমপক্ষে ১০-১২টি পান খেয়েছেন আমির।

রাজকুমার হিরানি পরিচালিত ছবিটি যৌথভাবে প্রযোজনা করেছেন হিরানি এবং বিধুবিনোদ চোপড়া। এতে আরও অভিনয় করেন আনুশকা শর্মা, সুশান্ত সিং রাজপুত, সঞ্জয় দত্ত, বোমান ইরানি ও সৌরভ শুক্লা।

এম এস, ২১ ডিসেম্বর

Back to top button