মধ্যপ্রাচ্য

ইসরায়েলকে ইরানের হুঁশিয়ারি

তেহরান, ২০ ডিসেম্বর – ইরান হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছে, ইসরায়েল যদি পরমাণু এবং সামরিক স্থাপনায় কোন রকমের হামলা চালায় তাহলে তেহরান দাঁতভাঙ্গা জবাব দেবে।

ইরানের ইসলামী বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র খাতামুল আম্বিয়া কেন্দ্রীয় সদর দপ্তরের কমান্ডার মেজর জেনারেল গোলাম আলী রাশিদ এই হুঁশিয়ারি উচ্চারণ করেছেন। তিনি বলেন, যে কোনো হামলার মূল উৎস সমূলে বিনাশ করে দেবে ইরানের সামরিক বাহিনী।

তিনি বলেন, ইসরায়েল হামলার যে হুমকি দিচ্ছে তারা যদি তা বাস্তবায়ন করে তাহলে তারা যেসব কেন্দ্র, ঘাঁটি ও পথ ব্যবহার করে হামলা চালাবে তাৎক্ষণিক ও চূড়ান্তভাবে ইরানের সামরিক বাহিনী তার সবগুলোকে ধ্বংস করে দেবে। আইআরজিসি’র স্থলবাহিনীর কমান্ডারদের সঙ্গে এক বৈঠকে তিনি এসব কথা বলেন।
জেনারেল গোলাম আলী রশীদ আমেরিকাকে সতর্কবার্তা দিয়ে বলেন, ওয়াশিংটনের সমর্থন ছাড়া ইসরাইল এই ধরনের হুমকি দিতে পারে না।

ইসরায়েলের যুদ্ধমন্ত্রী বেনি গান্তজ গত সপ্তাহে ওয়াশিংটনে মার্কিন কর্মকর্তাদেরকে বলেছেন, তিনি তার সামরিক বাহিনীকে ইরানের পরমাণু স্থাপনায় হামলার প্রস্তুতি নেয়ার নির্দেশ দিয়েছেন। এরপর জেনারেল রাশিদ ইসরায়েলের জন্য এই হুঁশিয়ারি উচ্চারণ করলেন।

এর আগেও ইরানের রাজনৈতিক ও সামরিক নেতারা বারবার বলেছেন, ইরানের ওপরে যদি ইসরায়েল কোন রকমের হামলা চালানোর চেষ্টা করে তাহলে তার কঠোর এবং দাঁতভাঙ্গা জবাব পাবে।

সূত্র: বিডি-প্রতিদিন
এম ইউ/২০ ডিসেম্বর ২০২১

Back to top button