ক্রিকেট

অনুশীলনে ফিরলেন তামিম ইকবাল

ঢাকা, ২০ ডিসেম্বর – আঙুলের চোটে দুই মাস ধরে মাঠের বাইরে রয়েছেন জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। আশার কথা, চোট কাটিয়ে তার মাঠের ফেরার প্রক্রিয়া এগিয়ে চলেছে বেশ ভালোভাবেই। এরই মধ্যে নেটে ব্যাটিং অনুশীলন শুরু করেছেন এই বাঁহাতি ওপেনার।

মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামের ইনডোরে সোমবার দুপুরে অনুশীলন করেন তামিম। প্রথম দিন সামলেছেন কেবল থ্রো ডাউন ও অফ স্পিন।

আপাতত কিছুদিন খেলবেন কেবল স্পিন। পেসারদের মুখোমুখি হবেন কিছুদিন পর। বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী সংবাদমাধ্যমকে বলেছেন, ‘কথা ছিল ২০ তারিখ থেকে ও ব্যাটিংটা শুরু করবে। সেটাই করেছে। তবে গতিময় বোলিংয়ের বিপক্ষে খেলেনি। স্লো বোলিংয়ের বিপক্ষে ব্যাটিং করেছে।’

অক্টোবরের শুরুতে নেপালে এভারেস্ট প্রিমিয়ার লিগের খেলার সময় বাঁহাতে বুড়ো আঙুলে আঘাত পান তামিম। তার আগে হাঁটুর চোটে বাইরে ছিলেন বেশ কিছু দিন।

নভেম্বরে একবার ব্যাটিং অনুশীলন শুরু করেছিলেন তামিম। তবে পেস বোলিং খেলতে গেলে ব্যথা অনুভব করছিলেন। তাই আবার এক্স-রে করান। যেখানে নতুন চিড় ধরা পড়ে তার।

এরপর ইংল্যান্ড গিয়েছিলেন পরীক্ষা-নিরীক্ষা করাতে। ডাক্তারের পরামর্শ মেনে এখন পুরো সুস্থতার পথে তামিম। তৈরি হচ্ছেন মাঠের ক্রিকেটে ফেরার জন্য।

৫০ ওভারের বিসিএল দিয়ে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফেরার কথা তামিমের। ৯ জানুয়ারি শুরু হওয়ার কথা এই টুর্নামেন্ট।

সূত্র : দেশ রূপান্তর
এন এইচ, ২০ ডিসেম্বর

Back to top button