ক্রিকেট

বাটলার উড়ালেন, বাটলার ডোবালেন

ক্যানবেরা, ২০ ডিসেম্বর – অ্যাশেজের দ্বিতীয় ম্যাচটা ড্র হতেও পারত যদি জশ বাটলার অঘটনের শিকার না হতেন। পঞ্চম দিনে ব্যাট করতে নেমে ২৫৮ মিনিট দাঁড়িয়ে ছিলেন মাটি কামড়ে। তবে শেষ রক্ষা হলো না।

বেন স্টোকসের সঙ্গে ৩৭ বল, ক্রিস ওকসের সঙ্গে ৯৭ বল, ওলি রবিনসনের সঙ্গে ৪৮ আর স্টুয়ার্ট ব্রডের সঙ্গে ২৯ বল খেলে মোট ২০৭ বলে করেন মাত্র ২৬ রান! হিট উইকেট হয়ে বিদায় নিয়ে শেষ প্রদীপ হয়ে থাকা বাটলার নিভলেন দলকে নিয়ে। তার আগে অ্যাডেলেইডে দিবা-রাত্রির ম্যাচটা বাঁচাতে লড়াই করেছেন প্রাণপণ।

৪৮৬ রানের লক্ষ্য তাড়া করে ম্যাচ জিততে নেমে ১০৫ রানেই ৫ উইকেট হারিয়ে ফেলে ইংল্যান্ড। চতুর্থ দিনে ৪ উইকেটে ৮২ রান তুলে শেষ করে দিন। সোমবার শেষ দিনে মাঠে একাই একপ্রান্ত আগলে ধরে ম্যাচটা বাঁচানোর পথেই ছুটছিলেন বাটলার। শেষ পর্যন্ত হেরে পাঁচ ম্যাচের সিরিজে ইংলিশরা পিছিয়ে গেল ২-০ ব্যবধানে।

শেষ ইনিংসে দলের হয়ে সর্বোচ্চ ৪৪ (৯৭) রানের ইনিংস খেলেন ক্রিস ওকস। ইংলিশদের ভরাডুবির মাঝেও স্বাগতিক অস্ট্রেলিয়া ছিল দুর্বার। দলের নতুন অধিনায়ক প্যাট কামিন্সের অনুপস্থিতিতে ২৭৫ রানে ম্যাচ জিতিয়ে মাঠ ছেড়েছেন ভারপ্রাপ্ত অধিনায়ক স্টিভ স্মিথ।

সংক্ষিপ্ত স্কোর:

অস্ট্রেলিয়া ১ম ইনিংস: ৪৭৩-৯ ডিক্লে ।। মার্নাস লাবুসানে ১০৩, ডেভিড ওয়ার্নার ৯৫, স্টিভ স্মিথ ৯৩, অ্যালেক্স ক্যারি ৫১। বেন স্টোকস ৩-১১৩.

ইংল্যান্ড ১ম ইনিংস: ২৩৬-১০ ।। দাউইদ মালান ৮০, জো রুট ৬২। মিচেল স্টার্ক ৪/৩৭.

অস্ট্রেলিয়া ২য় ইনিংস: ২৩০-৯ ডিক্লে।। মার্নাস লাবুসানে ৫১, ট্রাবিস হেড ৫১। জো রুট ২/২৭.

লিড: ৪৬৮ রান

ইংল্যান্ড ২য় ইনিংস: ১৯২-১০ (১১৩.১ ওভার) ।। ক্রিস ওকস ৪৪, ররি বার্নস ৩৪, জস বাটলার ২৬। জে রিচার্ডইসন ৫-৪২.

ফল: অস্ট্রেলিয়া ২৭৫ রানে জয়ী, ম্যান অব দা ম্যাচ: মার্নাস লাবুশেন।

সূত্র : আরটিভি
এম এস, ২০ ডিসেম্বর

Back to top button