অন্যান্য

পাকিস্তানের কাছে হেরে এশিয়ান হকি শেষ বাংলাদেশের

ঢাকা, ২০ ডিসেম্বর – এশিয়ান হকির সবচেয়ে বড় আসর এশিয়ান চ্যাম্পিয়নস ট্রফি থেকে বাংলাদেশ বিদায় নিয়েছে। রোববার রাউন্ড রবিন লিগের শেষ ম্যাচে পাকিস্তানের কাছে ৬-২ গোলে হেরে বাংলাদেশ বিদায় নেয়।

অবশ্য এই ম্যাচে জয় পেলে পাকিস্তানকে পেছনে ফেলে সেমিফাইনালে যাওয়ার সুযোগ ছিল বাংলাদেশের সামনে। কিন্তু প্রথম কোয়ার্টারে হাড্ডাহাড্ডি লড়াই করে পরের কোয়ার্টারগুলোতে পিছিয়ে পড়ে। শেষ পর্যন্ত ৬-২ গোলে হেরে বিদায় নেয় বাংলাদেশ। অন্যদিকে চার ম্যাচের ১টিতে জিতে, ২টিতে ড্র করে ও ১টিতে হেরে ৫ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে থেকে সেমিফাইনাল নিশ্চিত করে পাকিস্তান।

রোববার সন্ধ্যায় মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে ম্যাচের শুরুতে লিড নিয়েছিল বাংলাদেশই। ১৩ মিনিটে বাংলাদেশের আরশাদ হোসেন ফিল্ড গোল করে এগিয়ে নেন দলকে। ১৪ মিনিটে পাকিস্তানের নাদিম আহমেদ ফিল্ড গোল করে সমতা ফেরান। তাতে প্রথম কোয়ার্টার শেষ হয় ১-১ গোলের সমতা নিয়ে।

ক্লান্ত বাংলাদেশ দ্বিতীয় কোয়ার্টারে খেই হারায়। হজম করে তিন গোল। পাকিস্তানের হয়ে গোল করেন আহমেদ এজাজ (১৮ মি.), আরফাজ (২৪ মি.) ও নাদিম (২৬ মি.)। তাতে পাকিস্তান এগিয়ে যায় ৪-১ গোলে।

তৃতীয় কোয়ার্টারের শুরুতে (৩৪ মি.) পাকিস্তানের রাজ্জাকের গোল পেলে পাকিস্তান এগিয়ে যায় ৫-১ গোলে। অবশ্য পরের মিনিটেই বাংলাদেশের আরশাদ হোসেন ফিল্ড গোল করে ব্যবধান কমান। ৩৮ মিনিটে পাকিস্তানের এজাজ গোল করেন। তাতে পাকিস্তান এগিয়ে যায় ৬-২ গোলে। শেষ পর্যন্ত এই ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে পাকিস্তান। আর হেরে বিদায় নেয় লাল-সবুজের জার্সিধারীরা।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ২০ ডিসেম্বর

Back to top button