ফুটবল

৩৬ শট নিয়েও গোল পেলো না রিয়াল

ফের কাদিসে হোঁচট খেলো রিয়াল মাদ্রিদ। আগের সফরেই রিয়ালের মাঠে জিতেছিল কাদিস। এবার তারা সান্তিয়াগো বার্নাব্যুতে রক্ষণাত্মক খেলে আটকে দিয়েছে লা লিগার অন্যতম সফল ক্লাবটিকে। ৩৬টি শট নিয়েও একবার গোলমুখ খুলতে পারেনি কার্লো আনচেলত্তির দল।

রোববার রাতে গোলশূন্য ড্রয়ে শেষ হয়েছে ম্যাচটি। লিগে টানা ৭ এবং সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ১০ জয়ের পর পয়েন্ট হারালো রিয়াল।

অথচ ম্যাচে ৮২ শতাংশ সময় বল তাদেরই দখলে ছিল। তবে এলোমেলো ফুটবল খেলার মাশুল দিতে হয়েছে রিয়ালকে। ৩৬ শটের মধ্যে মাত্র ৯টি ছিল লক্ষ্যে। অন্যদিকে ৪ শটে একটিও লক্ষ্যে রাখতে না পারা কাদিস মাঠ ছেড়েছে জয়সম ড্র নিয়ে।

শুরু থেকেই আক্রমণাত্মক ছিল রিয়াল। তবে বলার মতো সুযোগ তৈরি করতে পারেনি। দ্বিতীয়ার্ধে এসে গোল তুলে নিতে মরিয়া হয়ে উঠে রিয়াল। ৫৬ মিনিটে এডেন হ্যাজার্ডের হেড ঠেকিয়ে দেন কাদিস গোলরক্ষক, তিন মিনিট পর ভিনিসিয়াস তার বরাবরই মেরে দেন।

অতিরক্ষণাত্মক কাদিস অঘটনও ঘটিয়ে ফেলতে পারতো। ৭৪তম মিনিটে দারুণ এক পাল্টা আক্রমণে আলভারো নেগ্রেদোর শট পোস্ট ঘেঁষে বাইরে গেলে বেঁচে যায় রিয়াল।

শেষ দিকে বিপজ্জনক জায়গায় ফ্রি কিক পেয়েছিলেন বেনজেমা। কিন্তু লা লিগায় ৪০০তম ম্যাচ খেলতে নামা ফরাসি ফরোয়ার্ডের শটও আটকে দেন কাদিস গোলরক্ষক লেদেসমা।

এই ড্রয়ের পরও অবশ্য লিগে শীর্ষেই আছে রিয়াল। ১৮ ম্যাচে ১৩ জয় ও চার ড্রয়ে ৪৩ পয়েন্ট তাদের। এক ম্যাচ কম খেলে সেভিয়া ৩৭ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে।

৩৩ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রিয়াল বেতিস। চার নম্বরে রায়ো ভাইয়েকানোর পয়েন্ট ৩০। ২৯ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে অ্যাটলেটিকো মাদ্রিদ। এক ম্যাচ বেশি খেলে রিয়াল সোসিয়েদাদের পয়েন্টও ২৯। আর ২৭ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে বার্সেলোনা।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ২০ ডিসেম্বর

Back to top button