পশ্চিমবঙ্গ

বিক্ষিপ্ত ঘটনা ছাড়া কলকাতা পুরভোট শান্তিপূর্ণ, জানাল রাজ্য নির্বাচন কমিশন

কলকাতা, ১৯ ডিসেম্বর – বিক্ষিপ্ত ঘটনা ছাড়া কলকাতা পুরসভার ভোট পর্ব শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে বলে জানিয়েছে রাজ্য নির্বাচন কমিশন। বিকেল ৫টা পর্যন্ত কলকাতা পুরসভার নির্বাচনে ভোট পড়েছে ৬৩ দশমিক ৬৩ শতাংশ। চূড়ান্ত হিসেবে যা আরও কিছুটা বাড়তে পারে বলে জানিয়েছে কমিশন সূত্র।

রাজ্য নির্বাচন কমিশনের সচিব নিলাঞ্জন শাণ্ডিল্য জানিয়েছেন, সারাদিনে মোট ৪৫৩ অভিযোগ এসেছে। এন্টালি এবং আমাস্টিট থানা এলাকায় তিনটি বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে তিনজন আহত হয়েছেন। এছাড়া বিভিন্ন ঘটনায় ১৯৫ জনকে গ্রেফতার করা হয়েছে। তবে কোথাও বুথ দখলের ঘটনা ঘটেনি।

কমিশনের দাবি, প্রত্যেকটি অভিযোগ খতিয়ে দেখে তার দ্রুত নিষ্পত্তি করা হয়েছে। ভোট শুরু হওয়ার পর থেকে ৫৫টি ইভিএম বিকলের খবর পাওয়া গিয়েছিল। সেখানে দ্রুতই বিকল্প ব্যবস্থা নেওয়া হয়। তবে ১৪৪টি ওয়ার্ডের কোনো বুথে এর জেরে ভোট প্রক্রিয়া বিঘ্নিত হয়নি। সুষ্ঠুভাবে ভোট পরিচালনা করতে কমিশনের পক্ষ থেকে কোনো গাফিলতি হয়নি বলে তিনি দাবি করেন। যেখানেই গণ্ডগোলের খবর পাওয়া গেছে পুলিশ সেখানে ব্যবস্থা নিয়েছে। পুলিশের কাজে কমিশন সন্তুষ্ট।

এই মুহূর্তে কোনো বুথে পুনর্নির্বাচনের সিদ্ধান্ত নেওয়া হয়নি বলেও জানিয়েছেন কমিশন সচিব। পর্যবেক্ষক এবং প্রিজাইডিং অফিসারদের রিপোর্টের ভিত্তিতে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান তিনি। পাশাপাশি পুলিশ এদিন অত্যন্ত ভালো কাজ করেছে বলে জানান রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস।

আজ কলকাতা পুরসভার ১৪৪টি ওয়ার্ডে ভোট হয়েছে। এর মধ্যে বুথ ছিল ৪ হাজার ৯৫৬টি।

এদিকে, বিজেপি সব বুথেই জাল ভোটের অভিযোগ এনেছে। যদিও তৃণমূল এই অভিযোগ অস্বীকার করে বলেছে বিজেপি মিথ্যা কথা বলেছে। রাজ্যের নারী ও শিশুকল্যাণ মন্ত্রী শশী পাঁজা বলেন, বিজেপি রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছে। ওরা সব কিছুতেই মামলা করে, ওরা মাঠে নেই। আমরা মাঠে আছি, আমরাই খেলছি।

সূত্র: জাগো নিউজ
এম ইউ/১৯ ডিসেম্বর ২০২১

Back to top button