দক্ষিণ এশিয়া

পাকিস্তানে আত্মঘাতী হামলায় ২ জন নিহত

ইসলামাবাদ, ১৯ ডিসেম্বর – পাকিস্তানের বাজাউর উপজাতীয় জেলায় আওয়ামী ন্যাশনাল পার্টির (এএনপি) গাড়িতে আত্মঘাতী হামলায় দুইজন নিহত ও চারজন আহত হয়েছেন। দেশটির কর্মকর্তারা রোববার (১৯ ডিসেম্বর) এ তথ্য নিশ্চিত করেছেন। খবর ডনের।

বাজাউর জেলা পুলিশ কর্মকর্তা সামাদ খান হতাহতের বিষয়টি নিশ্চিত করে বলেন, লাঘরে থানার সীমানার মধ্যেই সুর কামার এলাকায় পাকিস্তান-আফগানিস্তান সীমান্তের কাছে আত্মঘাতী হামলার ঘটনা ঘটে। পুলিশ ও অন্যান্য আইন প্রয়োগকারী সংস্থার সদস্যরা এরই মধ্যে ঘটনাস্থলে পৌঁছেছে বলেও জানান তিনি।

এই হামলার দায় এখন পর্যন্ত কোনো গোষ্ঠী স্বীকার করেনি। চলতি বছরের নভেম্বরে বাজাউরে নিয়মিত টহল চলাকালীন একটি ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বিস্ফোরণে দুই পুলিশ সদস্য শহীদ হন। আইইডি বিস্ফোরণের সময় রাঘগান বাঁধের কাছে পুলিশ কর্মকর্তাদের মোতায়েন করা হয়েছিল।

অন্যদিকে গতকাল (১৮ ডিসেম্বর) পাকিস্তানের করাচিতে গ্যাস বিস্ফোরণে ১০ জন নিহত ও ১২ জন আহত হয়েছেন। শনিবার দুপুরে পাকিস্তানের করাচি শহরের শেরশাহ এলাকার পরচা চকে এ বিস্ফোরণ ঘটে। শেরশাহের ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা জাফর আলি শাহ জানিয়েছিলেন, একটি বেসরকারি ব্যাংকের পাশের নালার কাছে বিস্ফোরণটি ঘটে। সেখানে একটি পেট্রলপাম্পও ছিল।

সূত্র: জাগো নিউজ
এম ইউ/১৯ ডিসেম্বর ২০২১

Back to top button