জাতীয়

২৪ ঘণ্টায় আরও ৫০ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি

ঢাকা, ১৯ ডিসেম্বর – রাজধানীসহ সারাদেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ৫০ রোগী। তাদের মধ্যে ঢাকার হাসপাতালে ১৮ ও ঢাকার বাইরের হাসপাতালে ৩২ জন রয়েছেন।

বর্তমানে সারাদেশে বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে মোট ভর্তি রয়েছেন এমন রোগীর সংখ্যা ১৫৫ জন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে ১০১ ও বেসরকারি হাসপাতালে ৫৪ জন আছেন।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, বর্তমানে হাসপাতালে ভর্তি থাকা ৫০ ডেঙ্গু রোগীর মধ্যে ঢাকায় সরকারি হাসপাতালে পাঁচজন এবং বেসরকারি হাসপাতালে ১৩ জন রয়েছেন। আর ৩২ জন ভর্তি রয়েছেন ঢাকার বাইরের হাসপাতালে।

রোববার (১৯ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ এবং ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার (বিপিএম) ইএমআইএস ডা. মোহাম্মদ জাহিদুল ইসলামের এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, চলতি বছর (১ জানুয়ারি থেকে ১৯ ডিসেম্বর) পর্যন্ত দেশের সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা মোট ২৮ হাজার ১৭৭ জনে দাঁড়িয়েছে। আর ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন ১০৩ জন। হাসপাতালে ভর্তি রোগীদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৭ হাজার ৯১৯ জন।

এদিকে চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৯ ডিসেম্বর পর্যন্ত মোট ভর্তি রোগীর মধ্যে জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে নয়জন, মার্চে ১৩, এপ্রিলে তিন, মেতে ৪৩, জুনে ২৭২, জুলাইয়ে দুই হাজার ২৮৬ জন, আগস্টে সাত হাজার ৬৯৮, সেপ্টেম্বরে সাত হাজার ৮৪১, অক্টোবরে পাঁচ হাজার ৪৫৮, নভেম্বরে তিন হাজার ৫৬৭ এবং ১৯ ডিসেম্বর পর্যন্ত ৯৫৫ জন ভর্তি হন।

এছাড়া চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যু ১০১ জনের মধ্যে- জুলাই ১২, আগস্ট ৩৪, সেপ্টেম্বরে ২৩, অক্টোবর পর্যন্ত ২২ জনের মৃত্যু হয়। আর নভেম্বর সাতজন এবং ১৯ ডিসেম্বর পর্যন্ত পাঁচজনের মৃত্যু হয়।

সূত্র: জাগো নিউজ
এম ইউ/১৯ ডিসেম্বর ২০২১

Back to top button