পশ্চিমবঙ্গ

সল্টলেকে শুভেন্দুর বাড়ি ঘিরে ফেলল পুলিশ, ব্যাপক উত্তেজনা

কলকাতা, ১৯ ডিসেম্বর – কলকাতা পুরভোট (সিটি নির্বাচন) চলাকালে সল্টলেকে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বাড়ি ঘিরে রেখেছে বিশাল পুলিশ বাহিনী। তবে কী কারণে পুলিশের এ পদক্ষেপ, তা স্পষ্ট নয়। বিজেপির দাবি, কলকাতা পুরসভার নির্বাচনে ভোটের নামে প্রহসন হচ্ছে। অন্য দিকে, শাসক দল সেই অভিযোগ অস্বীকার করেছে। খবর আনন্দবাজার অনলাইনের।

রোববার সল্টলেকের বাড়িতে ১৬ জন বিধায়ককে নিয়ে একটি বৈঠকে বসেন শুভেন্দু। বিকেলে ওই বাড়ির বাইরে বিশাল পুলিশ বাহিনী দেখা যায়। বিধাননগর কমিশনারেটের ডিসি (হেড কোয়ার্টার্স)-এর নেতৃত্বে পুলিশকর্মীরা বাড়ি ঘিরে ফেলেন। তবে কেন হঠাৎ শুভেন্দুর বাড়ির সামনে পুলিশ মোতায়েন করা হল, তা জানা যায়নি।

এ ঘটনায় প্রতিক্রিয়া দিয়েছেন বিজেপি সংসদ সদস্য অর্জুন সিংহ। ব্যারাকপুর লোকসভা আসনের সংসদ সদস্য অর্জুনের দাবি, ‘কলকাতায় ভোটের নামে প্রহসন হচ্ছে। কেন শুভেন্দুর বাড়ি ঘিরে ফেলা হল?’

বিজেপি বিধায়কদের শুভেন্দুর বাড়ি থেকে বেরোতে না দেয়ার অভিযোগও ওঠে। ঘটনাস্থলে উপস্থিত বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদারের সঙ্গে বচসা শুরু হয় বিধাননগর পুলিশের। রাজ্যে গণতন্ত্র নেই বলেও অভিযোগ করেন জয়প্রকাশ।

তৃণমূলের বক্তব্য, ১৪৪ আসনে যারা প্রার্থী দিতে পারেনি, তারা অহেতুক নাটক করছে।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এম ইউ/১৯ ডিসেম্বর ২০২১

Back to top button