ফুটবল

পাঁচ গোলের নাটকীয় লড়াইয়ে শেষ মুহূর্তে জয় বার্সার

রীতিমতো হাপিত্যেস অবস্থা। তীরে এসে এই বুঝি তরী ডুবল ডুবল। পয়েন্ট তালিকার তলানির দিকে যখন দল, তখন রীতিমতো ভয়ে জবুথবু বার্সা। যদিও শেষ হাসিটা হেসেছে জাভি হার্নান্দেজের শিষ্যরাই।

সব প্রতিযোগিতা মিলিয়ে তিন ম্যাচ পর জয়ের দেখা পেয়েছে বার্সা। শনিবার ন্যু ক্যাম্পে নাটকীয় লড়াইয়ে এলচেকে ৩-২ গোলে হারিয়েছে বার্সা।

দাপুটে বার্সা দারুণ খেলে ১৯ মিনিটের মাথায় তারা ২-০ গোলে এগিয়ে যায়। ১৬ মিনিটে উসমান ডেম্বেলের কর্নারে লাফিয়ে উঠে হেড করে গোল করেন জুতগা ব্ল্যাঙ্ক। তিন মিনিট পর ডি-বক্সে ঢুকেই ডান পায়ের কোনাকুনি শটে ঠিকানা স্থির করে গাভি।

বিরতি পরপরই ঘুরে দাঁড়ায় এলচে। ২ মিনিটের ব্যবধানে দুই গোল দিয়ে সমতায় ফেরে তারা। ৬২তম মিনিটে ডি-বক্সে ঢুকে ডান পায়ের বুলেট গতির শটে বার্সা গোলরক্ষককে পরাস্ত করেন মরেন্তো। পরের মিনিটে ফাঁকায় বল পেয়ে বিনা বাধায় হেডে স্কোরলাইন ২-২ করেন পেরে মিইয়া।

তবে শেষ দিকে নিকোলাস গনসালেসের গোলে জয় নিশ্চিত হয় বার্সার। ৭২তম মিনিটে হুতগ্লাকে তুলে গনসালেসকে নামান কোচ জাভি। ডি-বক্সে গাভির পাস ধরে জোরালো শটে দলকে উচ্ছ্বাসে ভাসান ২৩ বছর বয়সী এই আর্জেন্টাইন।

নাভিশ্বাস ওঠা স্বস্তির এই জয়ে লিগে ১৭ ম্যাচে ৭ জয় আর ৬ ড্রতে ২৭ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে রয়েছে বার্সেলোনা। আর ৪২ পয়েন্ট নিয়ে শীর্ষে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ। ১৮ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে ১৬ নম্বর অবস্থানে আছে এলচে।

সূত্র : দেশ রূপান্তর
এম এস, ১৯ ডিসেম্বর

Back to top button