সংগীত

গায়িকার পার্টিতে গিয়ে করোনা আক্রান্ত শতাধিক ভক্ত

ঢাকা, ১৯ ডিসেম্বর – মার্কিন সংগীতশিল্পী টেইলর সুইফটের এক সংগীতানুষ্ঠানে যোগ দিয়ে শতাধিকেরও বেশি লোক কোভিড আক্রান্ত হয়েছেন। সেখানে উপস্থিত যারা এখনো করোনা পরীক্ষা করাননি তাদের কোয়ারেন্টিনে থাকার জন্য বলা হচ্ছে।

এদিকে গায়িকার ‘রেড’ অ্যালবামটির উদযাপন এখন সুপার স্প্রেডার হিসেবে বিবেচিত হচ্ছে। সেলিব্রেশন পার্টিতে টেইলর উপস্থিত ছিলেন না। এর মধ্যে অনুষ্ঠানে যোগ দেয়া ৬শ’ জনের মধ্যে দ্রুত ছড়িয়ে পড়ে ভাইরাসটি।

নিউ সাউথ ওয়েলস হেলথ (এনএসডব্লিউ হেলথ) জানায়, সিডনির মেট্রো থিয়েটারে ১০ ডিসেম্বর যারা টেলর সুইফটের পার্টিতে যোগ দিয়েছিলেন তাদের শিগগিরই করোনা পরীক্ষা করা উচিত এবং সাত দিনের জন্য কোয়ারেন্টিনে যাওয়া উচিত।

তারা বলছে, করোনার নতুন ধরন ওমিক্রন ছড়িয়ে পড়া নিয়ে উদ্বেগ তৈরি হয়েছে। এছাড়া যারা ওই পার্টিতে যোগ দিয়ে কিউআর কোডের মাধ্যমে চেক-ইন দিয়েছেন তাদের সঙ্গে যোগাযোগের মাধ্যম সহজ করে দিয়েছে এনএসডব্লিউ হেলথ।

এনএসডব্লিউ হেলথ’র সতর্কতায় বলা হয়েছে, করোনা পরীক্ষা, সামাজিক দূরত্ব এবং কোয়ারেন্টিনের নিয়ম-কানুন মেনে না চলার জন্য এক হাজার থেকে বাড়িয়ে ৫ হাজার মার্কিন ডলার জরিমানার ব্যবস্থা করা হয়েছে। আর করপোরেশনগুলোর জন্য পাঁচ হাজার থেকে বাড়িয়ে করা হয়েছে ১০ হাজার মার্কিন ডলার।

এদিকে নিউ সাউথ ওয়েলস পুলিশ ইতোমধ্যে ২০ বছর বয়সী এক তরুণকে ১০ হাজার মার্কিন ডলার জরিমানা করেছে। কেননা, তিনি পার্টি থেকে এসে দূরত্ব মেনে চলেননি এবং ক্লাবে গিয়েছিলেন। আর পরবর্তীতে পরীক্ষায় তার করোনা ধরা পড়েছিল।

এম এস, ১৯ ডিসেম্বর

Back to top button