বিচিত্রতা

বৌভাতের দিনই স্বামীকে তালাক দিলেন স্ত্রী

পারিবারিকভাবেই দুই পরিবারের সম্মতিতে বিয়ে হয় তাদের। বর ও কনে দুইজনই একই উপজেলার। গত শুক্রবার (১৭ ডিসেম্বর) বিয়ে, পরদিন বৌভাতের আয়োজন ছিলো। সেই অনুষ্ঠানে দুই পরিবারের স্বজনরা এসেছেন। চলছে খাওয়া দাওয়া, অতিথি অপ্যায়ন। দুপুর গড়িয়ে বিকেল হতেই, জানা গেল বিয়ে বাড়িতে ভাঙনের সুর। শেষ পর্যন্ত রাত ৮টায় বিচ্ছেদ হয়েই গেল নব দম্পতির।

বিচ্ছেদের কাগুজে দলিল, তালাক নামায় লেখা হয়, ১৭ ডিসেম্বর ২০২১ তারিখে ইসলামী শরিয়াহ মোতাবেক একে অপরের সহিত ৬০ হাজার টাকা দেনমোহর ধার্যে বিবাহ বন্ধনে আবদ্ধ হইয়াছিলাম। কিন্তু বিভিন্ন কারণে সাংসারিক বনিবনা না হওয়ায় আমরা উভয়ে আপোষে বিবাহ বন্ধন ছিন্ন করার সিদ্ধান্ত গ্রহণ করেছি।

আনোয়ার হোসেন নামে এক কলেজ শিক্ষকের বাড়িতে গতকাল শনিবার (১৮ ডিসেম্বর) বিকেল থেকে রাত ৮টা পর্যন্ত বর ও কনে পক্ষের মুরুব্বীরা বসে উভয় পক্ষের সম্মতিতে বিবাহ বিচ্ছেদের বিষয়টি শেষ করেন। তালাক সম্পাদন করেন নিকাহ রেজিস্টার মনিরুল ইসলাম।

মনিরুল ইসলাম জানান, বিকেলে তাকে আলোয়ার স্যারের বাড়িতে ডাকা হয় তালাকা সম্পাদনের জন্য, তিনি শুধু গিয়ে উভয় পরিবারের সম্মতিতে তালাক সম্পাদন করেছেন। তবে কি কারণে এ তালাক সম্পাদন, সে সম্পর্কে তাকে কোন পক্ষই কিছু বলেনি। তালাক নামায় তারা লিখতে বলেছে বিভিন্ন কারণ।

এম এস, ১৯ ডিসেম্বর

Back to top button