জাতীয়

পাকিস্তানে যাচ্ছেন না পররাষ্ট্র প্রতিমন্ত্রী

ঢাকা, ১৮ ডিসেম্বর – পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমের পাকিস্তান সফর স্থগিত করা হয়েছে। শনিবার রাতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্বশীল একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন।

ইসলামি সহযোগিতা সংস্থার (ওআইসি) বিশেষ অধিবেশনে যোগ দিতে পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও পররাষ্ট্র সচিবের পাকিস্তান যাওয়ার কথা ছিল। পররাষ্ট্র সচিব বর্তমানে পাকিস্তানে অবস্থান করছেন।

এর আগে পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানিয়েছিল, আফগানিস্তান পরিস্থিতি নিয়ে ১৮ ও ১৯ ডিসেম্বর পাকিস্তানে ওআইসির পররাষ্ট্রমন্ত্রী পরিষদের বিশেষ অধিবেশন হচ্ছে। এতে অংশ নেবেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম ও পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন। পররাষ্ট্র সচিব ১৮ ডিসেম্বর সিনিয়র অফিসিয়াল বৈঠকে উপস্থিত থাকবেন। এর পরের দিন মন্ত্রী পর্যায়ের বৈঠকে অংশ নেবেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী। তবে ওআইসির অনুষ্ঠানের বাইরে পাকিস্তানের সঙ্গে দ্বিপক্ষীয় কোনো বৈঠক নেই বলে জানানো হয়।

সর্বশেষ ২০১২ সালে পাকিস্তানে অনুষ্ঠিত ডি-৮ শীর্ষ সম্মেলনে যোগ দেন প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্কবিষয়ক উপদেষ্টা গওহর রিজভী। এর আগে ২০১০ সালে দ্বিপক্ষীয় পঞ্চম পররাষ্ট্র সচিব পর্যায়ের বৈঠকে যোগ দিতে পাকিস্তান যান তৎকালীন পররাষ্ট্র সচিব মিজারুল কায়েস।

সূত্র: সমকাল
এম ইউ/১৮ ডিসেম্বর ২০২১

Back to top button