ক্রিকেট

ইংল্যান্ড শিবিরে হতাশা; আবারও কাটা গেল পয়েন্ট

ক্যানবেরা, ১৮ ডিসেম্বর – অ্যাশেজ সিরিজের প্রথম টেস্টের স্লো ওভার রেটের জের এখনো টেনে যাচ্ছে ইংল্যান্ড। এ যেন মরার ওপর খাড়ার খা।

গেল শনিবার প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার কাছে ৯ উইকেটের ব্যবধানে হারের পর স্লো ওভার রেটের (নির্ধারিত সময়ের চেয়ে ৫ ওভার কম) কারণে ইংল্যান্ডের প্রত্যেক খেলোয়াড়ের শতভাগ ম্যাচ ফি কাটা হয়। আর আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিল থেকে প্রত্যেক ওভারের জন্য ১ পয়েন্ট করে মোট ৫ পয়েন্ট কাটা হয়।

কিন্তু শুক্রবার আইসিসি হিসেব কষে দেখে ওই টেস্টে ইংল্যান্ড ৫ নয় নির্ধারিত সময়ের মধ্যে মোট ৮ ওভার কম করতে পেরেছিল। তাই তাদের আরও ৩ পয়েন্ট কাটার সিদ্ধান্ত হয়। প্রথম টেস্টে শতভাগ জরিমানা গোনার পর ৮ পয়েন্ট হারালো ইংল্যান্ড। তাতে করে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলের তলানির দিকে নেমে গেছে ইংলিশরা।

৮ পয়েন্ট হারানোয় তাদের বর্তমানে পয়েন্ট সংখ্যা মাত্র ৬। এই পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে আট দলের মধ্যে তারা রয়েছে সপ্তম স্থানে। কোনো পয়েন্ট সংগ্রহ করতে না পারা বাংলাদেশ আছে অষ্টম স্থানে। তবে অ্যাডিলেডে চলমান দ্বিতীয় টেস্টে ড্র কিংবা জিততে পারলে পয়েন্ট টেবিলে তাদের উন্নতি হবে। আর হেরে গেলে এখানেই থাকবে।

সূত্র : রাইজিংবিডি
এম এস, ১৮ ডিসেম্বর

Back to top button