জাতীয়

বিজিবি দিবসে যোগ দিতে বিএসএফের প্রতিনিধিদল ঢাকায়

ঢাকা, ১৮ ডিসেম্বর – বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) দিবসের অনুষ্ঠানে যোগ দিতে ঢাকায় এসেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) প্রতিনিধিদল। সাত সদস্যের প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন বিএসএফের মহাপরিচালক পংকজ কুমার সিং।

শনিবার (১৮ ডিসেম্বর) বিকেলে বিজিবির সদর দপ্তর থেকে এ তথ্য জানানো হয়েছে।

বিজিবি আরও জানায়, শনিবার সকালে বিএসএফের প্রতিনিধিদল হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। এ সময় বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম এবং তার স্ত্রী সোমা ইসলাম প্রতিনিধিদলকে অভ্যর্থনা জানান। বিমানবন্দর থেকে মোটর শোভাযাত্রার মাধ্যমে বিজিবির সদর দপ্তরে পৌঁছায় ভারতীয় প্রতিনিধিদল। পিলখানায় ‘সীমান্ত গৌরব’-এ ফুল দিয়ে মহান মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধায় জানান তারা।

১৯ ডিসেম্বর বিজিবি দিবস উপলক্ষে ঢাকার পিলখানায় বিজিবি সদর দপ্তরে কুচকাওয়াজ ও অন্যান্য অনুষ্ঠানে যোগ দেবেন প্রতিনিধিদলের সদস্যরা।

বিএসএফের প্রতিনিধিদলের এ সফর বাংলাদেশ ও ভারতের সীমান্তরক্ষী বাহিনীর সম্পর্ক জোরদার, সহযোগিতা বৃদ্ধি এবং সীমান্ত সমস্যা নিরসনে কার্যকর ভূমিকা পালন করবে বলে আশা করা হচ্ছে।

বিজিবি জানায়, বিজিবি’র সীমান্ত পরিবার কল্যাণ সমিতির (সীপকস) প্রধান পৃষ্ঠপোষক সোমা ইসলামের আমন্ত্রণে বিএসএফ ওয়াইভস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের একটি প্রতিনিধিদল সীপকস এবং সীমান্ত অফিসার্স লেডিস ক্লাব আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানে অংশ নেবে। ২১ ডিসেম্বর ভারতে ফিরবে বিএসএফের প্রতিনিধিদল।

সূত্র: রাইজিংবিডি
এম ইউ/১৮ ডিসেম্বর ২০২১

Back to top button