অপরাধ

দুবাইফেরত বিমানের সিটের নিচে মিললো ৮৬ স্বর্ণের বার

ঢাকা, ১৮ ডিসেম্বর – দুবাই থেকে যাত্রী নিয়ে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট থেকে ছয় কোটি আটানব্বই লাখ বত্রিশ হাজার টাকা মূল্যের প্রায় ১০ কেজি ওজনের সোনার বার উদ্ধার করেছে চট্টগ্রাম কাস্টমস। শনিবার (১৮ ডিসেম্বর) সকালে গোপন সংবাদে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে তল্লাশি চালিয়ে এই সোনা উদ্ধার করা হয়।

কাস্টমসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, দুবাই থেকে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট শনিবার সকাল ৮টা ৩৫ মিনিটে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার পর কাস্টমস গোয়েন্দা ও তদন্ত কর্মকর্তা-কর্মচারীরা তল্লাশি করেন। সে সময় সিটের নিচে লুকানো অবস্থায় স্কচটেপে মোড়ানো চারটি প্যাকেট উদ্ধার করা হয়। পরে সেগুলো বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার প্রতিনিধির উপস্থিতিতে খোলা হয়। প্যাকেটগুলো খুলে ছিয়াশিটি সোনার বার পাওয়া যায়, যার ওজন নয় কেজি ৯৭৬ গ্রাম। আনুমানিক বাজার মূল্য ছয় কোটি আটানব্বই লাখ বত্রিশ হাজার টাকা। জব্দ করা স্বর্ণবারগুলো চট্টগ্রাম কাস্টম হাউসের মূল্যবান শুল্ক গুদামে জমা দেওয়ার প্রক্রিয়া চলছে।

এ বিষয়ে কাস্টমস অ্যাক্ট অনুযায়ী বিভাগীয় মামলা এবং একটি ফৌজদারি মামলা দায়েরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

উল্লেখ্য, চলতি অর্থবছরে (২০২১-২০২২) এখন পর্যন্ত কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতর ১১১ কেজি ৫০০ গ্রাম সোনা আটক করা হয়েছে। যার আনুমানিক বাজার মূল্য প্রায় ৭৮ কোটি টাকা। এ ছাড়া ২০২০-২০২১ অর্থবছরে ১৭৪ কেজি ৪৯০ গ্রাম এবং ২০১৯-২০২০ অর্থবছরে ১৮০ কেজি ৩৫০ গ্রাম সোনা কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতর আটক করে।

সূত্র : বাংলা ট্রিবিউন
এন এ/ ১৮ ডিসেম্বর

Back to top button