শিক্ষা

মার্কেটিং’ জানলে দেশের ‘ব্র্যান্ডিংয়ে’ ভালো করতাম: শিক্ষামন্ত্রী

ঢাকা, ১৭ ডিসেম্বর – বিশ্বে বাংলাদেশের ব্র্যান্ডিং হচ্ছে। ইতিবাচকভাবে সবার সামনে পরিচিত হচ্ছে। মার্কেটিংয়ের ডিগ্রি থাকলে এই ব্র্যান্ডিংয়ের কাজ ভালোভাবে করতে পারতেন বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

আজ শুক্রবার রজতজয়ন্তী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশন আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষামন্ত্রী।

দীপু মনি বলেন, ‘আমরা এমন একটা সময় পার করছি, যখন আমাদের দেশ সারা বিশ্বে ব্র্যান্ডিং হচ্ছে। বিভিন্ন ক্ষেত্রে ইতিবাচকভাবে পরিচিত হচ্ছে। আমার ইচ্ছা, আমার যদি মার্কেটিংয়ের একটি ডিগ্রি থাকত তাহলে ওই কাজটা হয়ত ভালোভাবে করতে পারতাম। রাজনীতিবিদদেরও ‘‘মার্কেটিং’’ জানা প্রয়োজন হয়।’

বিশ্বের দরবারে দেশের সুনাম বজায় রাখতে সবাইকে যার যার জায়গা থেকে অবদান রাখার আহ্বান জানান শিক্ষামন্ত্রী। তিনি বলেন, ‘টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা-২০৩০, উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ রূপকল্প-২০৪১, চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলাসহ জাতীয় ও আন্তর্জাতিক লক্ষ্যমাত্রাগুলো অর্জনে আমাদের যার যার জায়গা থেকে কাজ করে যেতে হবে।’

সকাল ৮টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে শুরু হয় অনুষ্ঠান। বেলুন উত্তোলন, জাতীয় সংগীত পরিবেশনা, গান, নিত্য, থিম সং পরিবেশনা, আলোচনা সভা, প্রাক্তন শিক্ষার্থীদের স্মৃতিচারণ, কেক কাটাসহ দিনব্যাপী ছিল নানা আয়োজন।

মার্কেটিং বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক মীজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি একে আজাদ, ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) গোলাম মুর্শেদ, মেঘনা গ্রুপের ভাইস-প্রেসিডেন্ট তাহমিনা মোস্তফা বক্তব্য দেন।

সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে বাংলাদেশের জনপ্রিয় শিল্পীদের সঙ্গে ভারতীয় গায়ক নচিকেতা চক্রবর্তী ও তার দল সঙ্গীত পরিবেশন করেন। উপস্থাপনায করেন জনপ্রিয় চিত্রনায়িকা দিলারা হানিফ পূর্ণিমা।

সূত্র : আমাদের সময়
এন এইচ, ১৭ ডিসেম্বর

Back to top button