সংগীত

ছেলের হয়ে ক্ষমা চাইলেন কুমার শানু

মুম্বাই, ৩১ অক্টোবর- জনপ্রিয় রিয়েলিটি শো বিগ বস-১৪ অনুষ্ঠানে মারাঠি ভাষাকে অপমান করেছেন কুমার শানুর ছেলে জান কুমার শানু। সম্প্রতি মহারাষ্ট্র নবনির্মাণ সেনার তরফে এমনই অভিযোগ করা হয়।

শুক্রবার (৩০ অক্টোবর) ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজ ইন্ডিয়ার একটি প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, মারাঠি ভাষাকে অপমানের অভিযোগে শেষ পর্যন্ত ক্ষমা চেয়ে নেন কুমার শানুর ছেলে জান কুমার শানু। কিন্তু জনপ্রিয় গায়কের ছেলের ক্ষমা প্রার্থনার পরও যেন বিষয়টি নিয়ে বিতর্ক থামছে না। তাই এবার জান কুমার শানুর হয়ে মহারাষ্ট্রবাসীর কাছে ক্ষমা চাইলেন কুমার শানু নিজেই।

সম্প্রতি নেট দুনিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে। সেখানে মারাঠি ভাষাকে অপমানের অভিযোগে ক্ষমা চেয়েছেন কুমার শানু।

তিনি বলেন, মারাঠি ভাষা সম্পর্কে জান যে মন্তব্য করেছেন, তা কখনই গ্রহণযোগ্য নয়। গত ৪৭ বছর ধরে মহারাষ্ট্র যেভাবে তাকে আপন করে নিয়েছে, ভালবেসেছে, তার জন্য কৃতজ্ঞ তিনি। সে কারণেই ছেলের হয়ে ক্ষমা চাইছেন তিনি।

এসবের পাশাপাশি কুমার শানু আরও বেশ কিছু কথা বলেন। গায়ক বলেন, তার ছেলে জানের বয়স ২৭ বছর। গত ২৭ বছর ধরে তিনি তার স্ত্রী, সন্তানের সঙ্গে থাকেন না। ফলে জানের মা তাকে কী শিক্ষা দিয়েছেন বলেও প্রশ্ন তোলেন শানু। তা সত্ত্বেও জান তার ছেলে। সেই কারণে তিনি ছেলের হয়ে প্রকাশ্যে ক্ষমা চাইছেন বলেও জানান শানু। পাশাপাশি তিনি ভারতের প্রায় সবকটি ভাষাতেই গান গেয়েছেন, দেশের প্রত্যেকটি ভাষাকেই তিনি সম্মান করেন বলেও জানান কুমার শানু।

আরও পড়ুন: সেলিন ডিওনের সঙ্গে হলিউডের ছবিতে প্রিয়াঙ্কা

এদিকে, মারাঠি ভাষাকে অপমানের অভিযোগে জান কুমার শানু ক্ষমা চাওয়ার পরও একের পর এক মন্তব্য করতে পিছপা হননি এমএনএস নেতারা। জান এবং সংশ্লিষ্ট চ্যানেল কর্তৃপক্ষকে তাদের নিজেদের জায়গা দেখিয়ে দেওয়া হয়েছে বলে মন্তব্য করা হয় মহারাষ্ট্র নবনির্মাণ সেনার তরফ থেকে।

আডি/ ৩১ অক্টোবর

Back to top button