অন্যান্য

বিজয় দিবস বক্সিং শুরু

ঢাকা, ১৭ ডিসেম্বর – ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ অ্যামেচার বক্সিং ফেডারেশনের ব্যবস্থাপনায় আজ বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে ‘বঙ্গবন্ধু বিজয় দিবস বক্সিং প্রতিযোগিতা-২০২১’।

পল্টনস্থ মোহাম্মদ আলী বক্সিং স্টেডিয়ামে বিকেলে এই প্রতিযোগিতার উদ্বোধন করেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। এ সময় বাংলাদেশ অ্যামেচার বক্সিং ফেডারেশনের সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম তুহিনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে মহান বিজয় দিবস উপলক্ষ্যে কেক কাটা হয়। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনার শপথ অনুষ্ঠানে শপথ নেন অতিথিরা।

এবারের এই প্রতিযোগিতা তিনটি গ্রুপে ৭টি ওজন শ্রেণিতে অনুষ্ঠিত হচ্ছে। যেখানে বিভিন্ন সংস্থা ও ক্লাবের ৮০ জন বক্সার অংশ নিয়েছেন।

প্রতিযোগিতার পুরুষ সিনিয়র গ্রুপে ৫১, ৬৭ ও ৯২ কেজি ওজন শ্রেণিতে বক্সাররা লড়বেন। সিনিয়র নারী গ্রুপে ৪৮ ও ৫০ কেজি ওজন শ্রেণিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। আর জুনিয়র বালক গ্রুপের ওজন শ্রেণি হলো- ৪৬ ও ৪৮ কেজি।

প্রতিযোগিতায় অংশ নেওয়া দলগুলো হলো- বাংলাদেশ সেনাবাহিনী, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), বাংলাদেশ পুলিশ, বাংলাদেশ আনসার, বিকেএসপি, বাংলাদেশ রেলওয়ে ও ঢাকাস্থ সকল এফিলিয়েটেড বক্সিং ক্লাবসমূহ।

তবে এই প্রতিযোগিতার সিনিয়র পুরুষ বিভাগে জাতীয় প্রতিযোগিতায় স্বর্ণ ও রৌপ্যজয়ী বক্সাররা অংশ নিতে পারছেন না। সিনিয়র নারী গ্রুপে জাতীয় প্রতিযোগিতায় স্বর্ণপদক জয়ীরা অংশ নিতে পারছেন না। একইভাবে জুনিয়র বালক প্রতিযোগিতায় স্বর্ণজয়ী বক্সাররা অংশ নিতে পারছেন না। তবে রৌপ্য ও ব্রোঞ্জজয়ীরা অংশ নিতে পারছেন।

প্রতিযোগিতার প্রতিটি ওজন শ্রেণির প্রথম ও দ্বিতীয় হওয়া বক্সারদের মেডেল, সনদপত্র ও প্রাইজমানি দেওয়া হবে।

শুক্রবার বিকেলে সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে এই প্রতিযোগিতা। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক ও বক্সিং ফেডারেশনের নবনিযুক্ত সভাপতি মেজর জেনারেল মিজানুর রহমান শামীম।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ১৭ ডিসেম্বর

Back to top button