ব্যক্তিত্ব

লিপস্টিকের শেপ দেখেই জেনে নিন আপনার ব্যক্তিত্ব!

একেক জন একেক ভাবে ব্যবহার করেন লিপস্টিক। কেউ ব্যবহার করতে করতে একেবারেই ফ্ল্যাট করে ফেলেন লিপস্টিকের ওপরটা, কারো লিপস্টিকের ওপরটা হয়ে থাকে সুঁচালো, কারো লিপস্টিক দেখলে মনে হয় তা এখনো ব্যবহার করাই হয়নি। কিন্তু এই শেপ থেকে কি আসলেই বোঝা যায় ব্যবহারকারীর ব্যক্তিত্ব?

লিপ কেয়ার কোম্পানি বাইট বিউটি লিপ ল্যাবের ফাউন্ডার এবং ক্রিয়েটিভ ডিরেক্টর সুজান ল্যাংমুয়ারের মতে, আছে। তিনি মনে করেন এই কোম্পানির আলাদা আলাদা লিপস্টিকের টিউবের আকৃতি ব্যবহারকারীর সৃজনশীলতা এবং স্বাতন্ত্র্যকে তুলে ধরবে। বাইটের আর্টিস্ট ব্রিজিড কোজ্যাক হাফিংটন পোস্টকে বলেন , “লিপস্টিকের বাঁক অথবা কোণার ওপর ভিত্তি করে বলা যায় আপনি খুব সৃজনশীল অথবা ঝুঁকি নিতে পছন্দ করেন। তার ধারণা অনুযায়ী জেনে নিন লিপস্টিকের শেপ আপনার ব্যক্তিত্বের ব্যাপারে কী বলে-

১। একদিক থেকে কৌণিক
এমন শেপের লিপস্টিক থাকার অর্থ হলো, আপনি আত্মবিশ্বাসী, স্থিতিশীল মানসিকতার অধিকারী এবং আপনি খুঁটিনাটি ব্যাপারে খুব মনোযোগী। অন্যের দ্বারা আপনি সহজে প্রভাবিত হন না।


২। অবতল
বেশীরভাগ লিপস্টিক কেনার সময়েই এই শেপে থাকে যাতে ঠোঁটে দিতে সুবিধা হয়। ব্যবহারের পরেও যদি এই শেপই বজায় থাকে, তবে আপনি সৃজনশীল, প্রাণোচ্ছল এবং আপনি ঝুঁকি নিতে পছন্দ করেন। সাধারণ মানুষের ভিড়ে আপনি অনন্য একজন।


৩। মাঝখানে গর্ত হয়ে থাকা
অবতল কিন্তু মাঝখানে বেশী গর্ত হওয়া এবং একপাশ উঁচু হয়ে থাকা শেপের লিপস্টিক ব্যবহার করেন তার অর্থ হলো আপনি সহজ সন্তুষ্ট হন না। আপনি সবকিছুর গভীরে যেতে পছন্দ করেন। সতর্কতার সাথে নিজের কাজ শেষ করেন এবং কাজের ব্যাপারে আপনি খুবই উদ্যমী।


৪। দুইপাশ থেকেই ব্যবহার হওয়া
দুইপাশ থেকে ব্যবহার হয়ে লিপস্টিক বুলেটের ওপরটা গোল, মসৃণ হয়ে আসে। এর অর্থ আপনি ব্যক্তিত্ববান একজন মানুষ। নিজের জীবনের লাগাম নিজেই ধরে রাখতে পছন্দ করেন।

কোজ্যাক বলেন, অনেকটা রাশিফলের মতই লিপস্টিকের এই বর্ণনা। এটা বিজ্ঞানসম্মত নয় বটে, কিন্তু চমকপ্রদ অবশ্যই। “আপনি এটা ১০০ ভাগ বিশ্বাস না করতে পারেন, কিন্তু নিজের মাঝে খুঁজতে পারেন এসব চারিত্রিক বৈশিষ্ট্য,” বলেন তিনি।

এছাড়াও গুড হাউজকিপিং এর মতে, ব্যবহার করতে করতে লিপস্টিকের বুলেট একেবারে সমান করে ফেললে ব্যবহারকারী হয়ে থাকেন অন্যদের তুলনায় বুদ্ধিমান। ওপরটা সুচালো করে ফেললে তিনি হয়ে থাকেন মজাদার এবং তরল ব্যক্তিত্বের অধিকারী। এবার বলুন তো, আপনি নিজের লিপস্টিকের শেপ নিয়ে কী ভাবছেন?

এম ইউ

Back to top button