জাতীয়

শপথ নিলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা

ঢাকা, ১৬ ডিসেম্বর – বিজয়ের সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে দেশবাসীর সঙ্গে শপথ নিয়েছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) বিকেলে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় আয়োজিত অনুষ্ঠান থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীকে শপথবাক্য পাঠ করান। এ সময় রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে আয়োজিত অনুষ্ঠান থেকে দেশবাসীর সঙ্গে শপথ নেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

বাংলাদেশের বিজয়ের ৫০ বছরপূর্তি এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় ‘মহাবিজয়ের মহানায়ক’ প্রতিপাদ্যে বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) দুই দিনব্যাপী বিশেষ অনুষ্ঠানমালা শুরু হয়েছে। অনুষ্ঠানমালার শুরুতে বিকেল সাড়ে ৪টায় সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের শপথবাক্য পাঠ করান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতীয় পতাকা হাতে দেশের সর্বস্তরের মানুষ শপথ অনুষ্ঠানে অংশ নেন। এতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দও অংশ নেন। প্রধানমন্ত্রীর পাশে দাঁড়িয়ে শপথবাক্য পাঠ করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠা কন্যা শেখ রেহানা।

রাজধানীসহ দেশের সব জেলা ও উপজেলা স্টেডিয়ামে সর্বস্তরের মানুষ প্রধানমন্ত্রীর সঙ্গে শপথবাক্য পাঠ করেন। প্রধানমন্ত্রী ভার্চুয়ালি জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজা থেকে সারা দেশের মানুষের সঙ্গে যুক্ত হন। শপথ অনুষ্ঠানটি সব টেলিভিশন চ্যানেলে সরাসরি সম্প্রচার করা হয়।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ১৬ ডিসেম্বর

Back to top button