ক্রিকেট

ল্যাবুশেন-ওয়ার্নারে প্রথম দিন অস্ট্রেলিয়ার

ক্যানবেরা, ১৬ ডিসেম্বর – প্রথম টেস্ট জয়ের পর দিবারাত্রির টেস্টেও দারুণ সূচনা করেছে অস্ট্রেলিয়া। ডেভিড ওয়ার্নার ও মার্নাস ল্যাবুশেনের ব্যাটে ভর করে পিংক বলের টেস্টের প্রথম দিন নিজেদের করে নিয়েছে অজিরা। ২ উইকেট হারিয়ে ২২১ রান তুলে দিন শেষ করেছে তারা। ক্রিজে আছেন ল্যাবুশেন (৯৫) ও স্টিভেন স্মিথ (১৮)। তারা দুজন আগামীকাল শুক্রবার দ্বিতীয় দিনে আবার ব্যাট করতে নামবেন।

সকালে অ্যাডিলেড ওভালে অস্ট্রেলিয়ার টস জিতে ব্যাট করতে নেমে ৪ রানেই উইকেট হারায়। স্টুয়ার্ড ব্রডের শর্ট বলে রিফ্লেক্সিভ পুল শর্ট খেলার চেষ্টা করেন মার্কাস হ্যারিস। বল তার ব্যাট ছুঁয়ে বেরিয়ে যায়। উইকেটরক্ষক জস বাটলার পাখির মতো উড়াল দিয়ে এক হাতে বল তালুবন্দি করেন। ৩ রান করে সাজঘরে ফেরেন হ্যারিস।

এরপর দলের হাল ধরেন ওয়ার্নার ও ল্যাবুশেন। তারা দুজন দ্বিতীয় উইকেটে ১৭২ রানের জুটি গড়েন। এই রানে ফেরেন ওয়ার্নার। বেন স্টোকসের বলে স্টুয়ার্ড ব্রডের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। মাত্র ৫ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হন। ১৬৭ বল খেলে ১১টি চারে ৯৫ রান করে যান তিনি। প্রথম টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে ৯৪ রান করে আউট হয়েছিলেন উদ্বোধনী ব্যাটসম্যান।

সেখান থেকে দলের হাল ধরেন ল্যাবুশেন ও ভারপ্রাপ্ত অধিনায়ক স্টিভেন স্মিথ। তারা দুজন ৪৫ রানের জুটি গড়ে দিন শেষ করে মাঠ ছাড়েন। ল্যাবুশেন ২৭৫ বল খেলে ৭ চারে ৯৫ রান নিয়ে অপরাজিত আছেন। আর ৭১ বল খেলে ২ রানে ১৮ রানে অপরাজিত আছেন স্মিথ।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ১৬ ডিসেম্বর

Back to top button