জাতীয়

বিজয় দিবসে ডাকটিকেট ও পর্যটন লোগো অবমুক্ত করলেন প্রধানমন্ত্রী

ঢাকা, ১৬ ডিসেম্বর – বিজয়ের সুবর্ণজয়ন্তী ও পাকিস্তানি হানাদার বাহিনীর আত্মসমর্পণ দিবস উপলক্ষে স্মারক ডাকটিকিট অবমুক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

একই সঙ্গে তিনি জাতির পিতার জন্মশতবার্ষিকী ও বিজয়ের সুবর্ণজয়ন্তীতে বাংলাদেশের পর্যটন-ব্রান্ড-নেম ‘মুজিব’স বাংলাদেশ’ (Mujib’s Bangladesh) সংবলিত লোগো উন্মোচন এবং এ বিষয়ে প্রকাশিত স্মারক ডাকটিকিট অবমুক্ত করেছেন।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) দুপুরে গণভবন থেকে স্মারক ডাকটিকিট ও লোগো উন্মেচন করেন প্রধানমন্ত্রী।

এ সময়ে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তফা জব্বার, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী এম মাহবুব আলী, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন সচিব মো. মোকাম্মেল হোসেন, ডাক ও টেলিযোগাযোগ সচিব মো. খলিলুর রহমান, ডাক অধিদপ্তরের মহাপরিচালক মো. সিরাজ উদ্দিন এবং বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সিইও জাবেদ আহমেদ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ১৬ ডিসেম্বর বাংলাদেশের মহান বিজয় দিবস। বাঙালি জাতির হাজার বছরের শৌর্যবীর্য এবং বীরত্বের এক অবিস্মরণীয় গৌরবময় দিন। বীরের জাতি হিসেবে আত্মপ্রকাশ করার দিন। পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামে একটি স্বাধীন ভূখণ্ডের নাম জানান দেওয়ার দিন।

১৯৭১ সালের ১৬ ডিসেম্বর পাক সেনাদের আত্মসমর্পণের মধ্য দিয়ে চূড়ান্ত বিজয় অর্জিত হয়। সেই হিসাবে বিজয়ের ৫০ বছর পূর্তির দিন আজ।

সূত্র: রাইজিংবিডি
এম ইউ/১৬ ডিসেম্বর ২০২১

Back to top button