ফুটবল

ওয়েস্টহ্যামকে হারিয়ে শীর্ষ চারে আর্সেনাল

ইংলিশ প্রিমিয়ার লিগে বুধবার দিবাগত রাতে ওয়েস্টহ্যামকে ২-০ গোলে হারিয়েছে আর্সেনাল। এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষ চারে উঠে এসেছে গার্নার্সরা। ১৭ ম্যাচ থেকে আর্সেনালের সংগ্রহ ২৯ পয়েন্ট। সমান ম্যাচ থেকে ৪১ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি। আর ২৮ পয়েন্ট নিয়ে ওয়েস্টহ্যাম আছে পঞ্চম স্থানে।

ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে অবশ্য ওয়েস্টহ্যামের বিপক্ষে প্রথমার্ধে কোনো গোলের দেখা পায়নি আর্সেনাল। তবে বিরতির পরই এগিয়ে যায় তারা। এ সময় প্রায় মাঝমাঠ থেকে আলেক্সান্ডার ল্যাকাজেট বল বাড়িয়ে দেন ডি বক্সের কাছে থাকা গ্যাব্রিয়েল মার্শেনেলিকে। তিনি বল পেয়ে রক্ষণভাগের খেলোয়াড়কে কাটিয়ে দ্রুতগতিতে ঢুকে পড়েন বক্সের মধ্যে। এরপর গোলরক্ষক লুকাসজ ফাবিয়ানস্কির নাগালের বাইরে দিয়ে দূরের পোস্টে শট নেন। বল জালে জড়ায়।

৬৬ মিনিটে অবশ্য ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পেয়েছিল আর্তেতার শিষ্যরা। এ সময় বক্সের মধ্যে ল্যাকাজেটকে ফেলে দিয়ে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ওয়েস্টহ্যামের ভ্লাদিমির কাউফল। আর পেনাল্টি পায় আর্সেনাল। তবে পেনাল্টি থেকে গোল করতে পারেননি ল্যাকাজেট। তার নেওয়া কিক বামদিকে ঝাপিয়ে পড়ে রুখে দেন ওয়েস্টহ্যাম গোলরক্ষক ফাবিয়ানস্কি।

অবশ্য ১০ জনের ওয়েস্টহ্যামের বিপক্ষে ম্যাচের অন্তিত মুহূর্তে বদলি খেলোয়াড় হিসেবে নামা এমিল স্মিথ রোয়ে গোল করে ২-০ ব্যবধানের জয় নিশ্চিত করেন। এ সময় সতীর্থের কাছ থেকে বল পেয়ে বক্সের বাইরে থেকে নিঁচু শট নেন রোয়ে। ওয়েস্টহ্যামের গোলরক্ষক ফাবিয়ানস্কি কিছু বুঝে ওঠার আগেই বল জালে জড়িয়ে যায়। সমর্থকদের উচ্ছ্বাসে ভাসিয়ে পূর্ণ ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে লন্ডনের ক্লাবটি।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ১৬ ডিসেম্বর

Back to top button