ফুটবল

সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপে প্রথম জয় পেল নেপাল

ঢাকা, ১৬ ডিসেম্বর – সাফ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে প্রথম জয়ের দেখা পেল নেপাল। বুধবার কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে শ্রীলংকার বিপক্ষে ৬-০ গোলের বিশাল ব্যবধানে জয় লাভ করেছে হিমালয় কন্যারা।

এই জয়ে নেপাল দুই ম্যাচ থেকে চার পয়েন্ট সংগ্রহ করেছে। অপরদিকে আসরে তিন ম্যাচে অংশ নিয়ে সবকটিতেই পরাজিত হয়ে শ্রীলংকা শিরোপার দৌঁড় থেকে ছিটকে পড়ল। বিজয়ী নেপালের হয়ে রেশমি কুমারি দুটি এবং সবিতা রানা মাগার, মেনুকা কুমারি, রজনি থকার ও সালনি রানামাগার একটি করে গোল করেন। প্রথমার্ধে ৩-০ গোলে এগিয়ে ছিল নেপাল।

ম্যাচের ৫ম মিনিটে গোল করে নেপালকে এগিয়ে দেন রেশমি। দুই মিনিট পর গোল করে ব্যবধান দ্বিগুণ করেন সবিতা। বিরতিতে যাবার দুই মিনিট আগে মেনুকার গোলে ৩-০ ব্যবধানের লিড পায় নেপাল।

বিরতি থেকে ফেরার তিন মিনিট পর রজনি গোল করে নেপালকে এগিয়ে দেন ৪-০ ব্যবধানে। নেপালের হয়ে ৫৩ মিনিটে পঞ্চম গোল করেন সালনি। শেষ বাঁশি বাজার ৫ মিনিট আগে হিমালয় কন্যাদের হয়ে ষষ্ঠ ও নিজের দ্বিতীয় গোলটি করেছেন রেশমি।

আগামী শুক্রবার একই ভেন্যুতে পরের ম্যাচে ভুটানের মোকাবেলা করবে নেপাল। এরপর ১৯ ডিসেম্বর রোববার নিজেদের শেষ ম্যাচে স্বাগতিক বাংলাদেশের মুখোমুখি হবে শ্রীলংকা।

এর আগে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশের সঙ্গে গোলশুন্য ড্র করে এক পয়েন্ট লাভ করেছিল নেপাল। অপরদিকে উদ্বোধনী ম্যাচে ভুটানের কাছে ৫-০ গোলে হেরে যায় শ্রীলংকা। দ্বিতীয় ম্যাচে একই ব্যবধানে শক্তিশালী ভারতের কাছে হার মানে দ্বীপরাষ্ট্রটি।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ১৬ ডিসেম্বর

Back to top button