ঢালিউড

বাপ্পী-মিতুর সিনেমায় গাইলেন অথি

ঢাকা, ১৬ ডিসেম্বর – মানুষ তার স্বপ্নের সমান বড়। ছোটবেলা থেকেই গান নিয়ে তার অদম্য স্বপ্ন। একটু একটু করে স্বপ্ন পূরণের দিকে এগিয়ে যাচ্ছেন ‘ক্ষুদে গানরাজ’ ২০১৬ আসরের ফিনালিস্ট অনিন্দিতা সাহা অথি। প্লাটফর্ম থেকে বের হয়ে নিয়মিত গেয়ে চলেছেন মঞ্চ, অডিও এবং নানা টেলিভিশন অনুষ্ঠানে।

নিজের মৌলিক গান প্রকাশিত হলেও সিনেমায় প্লে-ব্যাক করার স্বপ্ন অধরা রয়ে গিয়েছিলো অথির। অবশেষে তা পূরণ হলো। প্রথমবারের মত সিনেমার গানে কণ্ঠ দিলেন শ্রোতাপ্রিয় সংগীতশিল্পী অথি। গত সোমবার সন্ধ্যায় রাজধানীর মগবাজারের একটি স্টুডিওতে গানটির রেকর্ডিং সম্পন্ন হয়েছে।

গানের শিরোনাম ‘দু-চোখের আড়ালে’। এস কে দীপের কথায় গানের সুর ও সংগীত পরিচালনা করেছেন সাদ শাহ্। গানটিতে অথির সঙ্গে দ্বৈত কন্ঠ দিয়েছেন সোহাগ শিমুল। গানটি দেখা যাবে জনপ্রিয় চিত্রপরিচালক শাহীন সুমনের ‘কুস্তিগীর’ সিনেমায়। রোমান্টিক এ গানটির সঙ্গে সিনেমার পর্দায় ঠোঁট মেলাবেন চিত্রনায়ক বাপ্পী চৌধুরী ও জাহারা মিতু।

অনিন্দিতা সাহা অথি বলেন, ‘প্লাটফর্ম থেকে বের হওয়ার পর বিভিন্ন অনুষ্ঠানে সিনিয়র কিংবা অন্যান্য শিল্পীর গানে পারফর্ম করতাম। নিজের মৌলিক গান প্রকাশ করতে একটু সময় লেগেছে। তারপরও যারা প্রতি মুহূর্তে আমাকে সাপোর্ট করে যাচ্ছেন সবার কাছেই কৃতজ্ঞ।’

তিনি আরও বলেন, ‘প্রত্যেক শিল্পীরই কিন্তু স্বপ্ন থাকে প্লেব্যাক করার। অনেকদিন থেকেই একটা সুযোগের অপেক্ষায় ছিলাম। অবশেষে সিনেমাতে গাওয়ার সুযোগ পেলাম। অনুভূতিটা ভাষায় প্রকাশ করার মতো না। খুবই সুন্দর রোমান্টিক একটা গান। শ্রোতাদর্শকরা পছন্দ করবেন বলেই আমার বিশ্বাস।’

চলতি বছরের মাঝামাঝি সময়ে প্রকাশ পেয়েছিল অথির প্রথম মৌলিক গান ‘দিন যায়’। গান ভিডিওটি থেকে বেশ ভালো সাড়া পান তিনি। দুর্গা পূজায় তার দুটি গান প্রকাশ পায়। এরপর মুহাম্মদ মোস্তফা কামাল রাজ পরিচালিত ‘রোমিও জুলিয়েট’ নাটকে ‘তোকে ভালোবাসি’ গান থেকে ব্যাপক সাড়া পান অথি।

অথি জানান, নতুন বছরে বেশ কিছু গান প্রকাশিত হবে তার। উর্বশী ফোরামের ব্যানারে ‘ভালোবেসে পাখিটি’ ও প্রোটিউন থেকে ‘বৃষ্টি রিমঝিম’সহ নিজের গাওয়া আরও বেশকিছু গান পাবে।

এন এইচ, ১৬ ডিসেম্বর

Back to top button