ক্রিকেট

বেন স্টোকসকে পেছনে ফেললেন সাকিব

ঢাকা, ১৫ ডিসেম্বর – পাকিস্তানের বিপক্ষে টেস্টে ব্যাট হাতে আলো ছড়িয়েছেন সাকিব। বাংলাদেশের জন্য ম্যাচ বাঁচাতে না পারলেও ব্যক্তিগত ঝুলি ভারী হয়েছে সাকিবের।

সাদা পোশাকে ৪ হাজার রানের মাইলফলক পেরিয়ে গেছেন। সঙ্গে অসাধারণ এক ডাবলও তার নামের পাশে যুক্ত হয়েছে। ক্রিকেট বিশ্বের ষষ্ঠ খেলোয়াড় হিসেবে টেস্টে ৪০০০ এর বেশি রান ও ২০০ এর বেশি উইকেট নেওয়ার রেকর্ড গড়েছেন বাঁহাতি অলরাউন্ডার।

ঢাকায় সাকিব প্রথম ইনিংসে ৩৩ রান করেন। দ্বিতীয় ইনিংসে তার ব্যাট থেকে আসে ৬৩ রান। ২২ গজে এমন ব্যাটিংয়ে তার র‌্যাংকিংয়ে পরিবর্তন হয়েছে। ব্যাটিংয়ে আটধাপ এগিয়ে তার অবস্থান ৩৫তম স্থানে। এছাড়া অলরাউন্ড র‌্যাংকিংয়ে একধাপ এগিয়েছেন। পাঁচের থেকে চারে এসেছেন। পেছনে ফেলেন ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকসকে। সাকিবের ওপরে আছেন রবীন্দ্রর জাদেজা, রবীচন্দ্রন অশ্বিন ও জেসন হোল্ডার।

ওয়ানডে অলরাউন্ডার র‌্যাংকিংয়ে সাকিব এখনও শীর্ষে আছেন। টি-টোয়েন্টিতে আছেন দুই নম্বরে। তার ওপরে রয়েছেন মোহাম্মদ নবী।

এদিকে বাংলাদেশকে সিরিজ হারাতে বড় ভূমিকা রাখা শাহীন শাহ আফ্রিদি ক্যারিয়ার সেরা পজিশন তিনে উঠে এসেছেন। এছাড়া ১২ উইকেট নিয়ে সিরিজ সেরা নির্বাচিত হওয়া স্পিনার সাজিদ খান ৫২ ধাপ এগিয়ে ৪৯তম স্থানে এসেছেন। ব্যাটিংয়ে পাঁচধাপ উন্নতি হয়েছে মোহাম্মদ রিজওয়ানের।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ১৫ ডিসেম্বর

Back to top button