জাতীয়

প্রধানমন্ত্রীর জন্য যা নিয়ে এলেন ভারতের রাষ্ট্রপতি

ঢাকা, ১৫ ডিসেম্বর – প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য মিষ্টি, কেক ও বিস্কুট নিয়ে এসেছেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। বুধবার (১৫ ডিসেম্বর) প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে উপহারগুলো দেন ভারতের রাষ্ট্রপতির। বৈঠকের পরে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম জানান, প্রধানমন্ত্রীর জন্য রাষ্ট্রপতি ভবনের নিজস্ব তৈরি করা মিষ্টি, কেক ও বিস্কুট নিয়ে এসেছেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ থেকে ভারতে উপহার হিসেবে আম পাঠানো হয়েছিল। ভারতের রাষ্ট্রপতি জানিয়েছেন বাংলাদেশের আম মিষ্টি ও সুস্বাদু ছিল।

শাহরিয়ার আলম বলেন, বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘর পরিদর্শনের জন্য রাষ্ট্রপতি কোবিন্দকে ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী। ১৯৭৫ সালে বঙ্গবন্ধু নিহত হওয়ার পর তৎকালীন ভারতের প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর যেভাবে তাকে এবং তার পরিবারকে আশ্রয় দিয়েছিলেন সেজন্যও ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী।

শাহরিয়ার আলম উল্লেখ্য করেন দুর্গাপূজার পরে যে সমস্যা হয়েছিল সে বিষয়ে প্রধানমন্ত্রী বলেছেন, ‘এ দেশে সংখ্যালঘু হিসেবে কাউকে বিবেচনা করা হয় না। সবার সমান নাগরিক অধিকার নিশ্চিত করা হয়েছে।’

বাংলাদেশ ও ভারতের মধ্যে সুসম্পর্ক এই অঞ্চলে শান্তি প্রতিষ্ঠা করেছে এবং দারিদ্র্য নিরসনে দুই দেশের মধ্যে সহযোগিতা আরও বেশি হওয়া দরকার বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী।

সূত্র: বাংলা ট্রিবিউন
এম ইউ/১৫ ডিসেম্বর ২০২১

Back to top button