দক্ষিণ এশিয়া

মারা গেলেন রাওয়াতকে বহনকারী হেলিকপ্টার চালক

নয়াদিল্লি, ১৫ ডিসেম্বর – মারা গেলেন সদ্যপ্রয়াত ভারতের প্রতিরক্ষাপ্রধান বিপিন রাওয়াতের হেলিকপ্টারে থাকা শেষ জীবিত ব্যক্তিটিও। গত ৮ ডিসেম্বর তামিলনাড়ুতে ভয়াবহ সেই হেলিকপ্টার দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছিলেন ভারতীয় বিমান বাহিনীর গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং। সেই থেকে চিকিৎসাধীন থাকার পর বুধবার (১৫ ডিসেম্বর) সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি। দুপুরে ভারতীয় বিমান বাহিনীর পক্ষ থেকে টুইটারে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

টুইটে বলা হয়েছে, ভারতীয় বিমান বাহিনী অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছে যে, ৮ ডিসেম্বর হেলিকপ্টার দুর্ঘটনায় আহত গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং সকালে মারা গেছেন। তার পরিবারের প্রতি সমবেদনা।

ভারতীয় সংবাদমাধ্যমের খবরে জানা যায়, চলতি বছরই শৌর্যচক্রে ভূষিত হয়েছিলেন ক্যাপ্টেন বরুণ সিং। তার মৃত্যুতে শোক জানিয়েছেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

টুইটারে তিনি বলেছেন, গর্ব, বীরত্ব ও অত্যন্ত পেশাদারিত্বের সঙ্গে দেশের সেবা করেছেন গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং। তার মৃত্যুতে আমি গভীরভাবে মর্মাহত। দেশের প্রতি তার যে অসামান্য অবদান, তা কখনো ভোলার নয়। তার পরিবার ও বন্ধুদের প্রতি সমবেদনা জানাচ্ছি।

গত ৮ ডিসেম্বর হেলিকপ্টার দুর্ঘটনায় মারা যান ভারতের প্রতিরক্ষাপ্রধান বিপিন রাওয়াত, তার স্ত্রী, প্রতিরক্ষা সহকারী, নিরাপত্তা কমান্ডো, বিমানবাহিনীর কর্মকর্তাসহ ১৩ জন। সেদিন দুপুরে দেশটির তামিলনাড়ু রাজ্যের কুন্নুরে ১৪ আরোহী নিয়ে বিধ্বস্ত হয় ভারতীয় বিমান বাহিনীর এমআই-১৭ ভি৫ হেলিকপ্টার। তবে সেটি কীভাবে বিধ্বস্ত হয়েছে, তা এখনো জানা যায়নি। দুর্ঘটনার কারণ জানতে তদন্ত চলছে।

সূত্র: জাগো নিউজ
এম ইউ/১৫ ডিসেম্বর ২০২১

Back to top button