জাতীয়

প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতের রাষ্ট্রপতির সৌজন্য সাক্ষাৎ

ঢাকা, ১৫ ডিসেম্বর – বাংলাদেশে সফররত ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার বিকেলে রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে ভারতের সৌজন্য সাক্ষাৎ করেন প্রধানমন্ত্রী।

সফরসূচি অনুযায়ী, আজ ভারতের রাষ্ট্রপতি বাংলাদেশের রাষ্ট্রপতির সঙ্গে বঙ্গভবনে সৌজন্য সাক্ষাৎ করবেন। এ সময় ভারতের রাষ্ট্রপতি বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের সময় ব্যবহৃত একটি টি-৫৫ ট্যাংক এবং একটি মিগ-২৯ যুদ্ধ বিমান বাংলাদেশ জাতীয় জাদুঘরে সংরক্ষণ এবং প্রদর্শনের জন্য রাষ্ট্রপতিকে উপহার হিসেবে দেবেন। এরপর রামনাথ বাংলাদেশের রাষ্ট্রপতি কর্তৃক আয়োজিত নৈশভোজে অংশগ্রহণ করবেন।

এর আগে বেলা ১১ টার কিছু পর রামনাথ কোবিন্দ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ তাকে অভ্যর্থনা জানান।

বিমানবন্দরের ভিভিআইপি টার্মিনালে তৈরি করা অস্থায়ী একটি অভ্যর্থনা মঞ্চে রামনাথ কোবিন্দকে গার্ড অব অনার প্রদান করেন বাংলাদেশ সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল। তারপর হেলিকপ্টারযোগে সাভার জাতীয় স্মৃতিসৌধে যান ভারতের রাষ্ট্রপত। সেখানে তিনি ১৯৭১ এর স্বাধীনতা সংগ্রামে আত্মত্যাগী শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান।

সাভার থেকে সোজা চলে আসেন ধানমন্ডির ৩২ নাম্বারে। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে বঙ্গবন্ধু জাদুঘর ঘুরে দেখেন রামনাথ কোবিন্দ।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এম ইউ/১৫ ডিসেম্বর ২০২১

Back to top button