জাতীয়

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ভারতের রাষ্ট্রপতির শ্রদ্ধা নিবেদন

ঢাকা, ১৫ ডিসেম্বর – জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। বুধবার দুপুরে ধানমন্ডির ৩২ নাম্বারে অবস্থিত বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করেন রামনাথ কোবিন্দ।

এর আগে বেলা ১১ টার কিছু পর রামনাথ কোবিন্দ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ তাকে অভ্যর্থনা জানান।

বিমানবন্দরের ভিভিআইপি টার্মিনালে তৈরি করা অস্থায়ী একটি অভ্যর্থনা মঞ্চে রামনাথ কোবিন্দকে গার্ড অব অনার প্রদান করেন বাংলাদেশ সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল। তারপর হেলিকপ্টারযোগে সাভার জাতীয় স্মৃতিসৌধে যান ভারতের রাষ্ট্রপত। সেখানে তিনি ১৯৭১ এর স্বাধীনতা সংগ্রামে আত্মত্যাগী শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান।

সাভার থেকে সোজা চলে আসেন ধানমন্ডির ৩২ নাম্বারে। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে বঙ্গবন্ধু জাদুঘর ঘুরে দেখেন রামনাথ কোবিন্দ।

ধানমন্ডি থেকে এরপর হোটেল সোনারগাঁওয়ে যান ভারতীয় রাষ্ট্রপতি। এরপর সেখানেই পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সন্ধ্যা ৬ টা ১৫ মিনিটে তিনি যাবেন বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করতে।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এম ইউ/১৫ ডিসেম্বর ২০২১

Back to top button