পশ্চিমবঙ্গ

আজ থেকে পুরভোটের প্রচারে মমতা, কী বার্তা দেবেন?

কলকাতা, ১৫ ডিসেম্বর – কলকাতা পুরভোটের আর মাত্র চার দিন বাকি। চলছে শেষবেলার প্রচার। সদ্য বিধানসভা নির্বাচন ও উপ নির্বাচনে ভালো ফল করার পর শাসক দলের আত্মবিশ্বাস তুঙ্গে। কিন্তু পুরভোটের প্রচারে কোনও খামতি রাখতে চায় না তৃণমূল। তাই পরপর দু দিনে মোট তিনটি সভা করবেন মমতা। আজ বুধবার শহরে একটি সভা রয়েছে তাঁর।

ফুলবাগান মোড়ে সভা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। উত্তর কলকাতার দলীয় প্রার্থীদের সমর্থনে হবে তাঁর এই সভা। আগামিকালও প্রচার সভা করবেন তিনি। ১৬ ডিসেম্বর পরপর দুটি সভা রয়েছে তাঁর। প্রথম সভাটি করবেন বাঘাযতীন যুব সংঘের মাঠে। যাদবপুর ও বাঘাযতীন সংলগ্ন এলাকার ওয়ার্ডগুলির জন্য প্রচার করবেন তিনি। দ্বিতীয় সভাটি রয়েছে বেহালায়। বেহালা সংলগ্ন এলাকায় প্রচার করবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

দলের প্রার্থীদের বারবার নির্দেশ দেওয়া হয়েছে, যাতে তাঁরা তৃণমূলের আমলে পুরসভার তত্ত্বাবধানে হওয়া উন্নয়নের কথা তুলে ধরেন। মমতাও সম্ভবত সেই বার্তাই দিতে পারেন সাধারণ মানুষকে। পাশাপাশি, ভাবমূর্তি অক্ষুণ্ণ রাখার বিষয়টাতেও তিনি গুরুত্ব দিতে পারেন বলে মনে করা হচ্ছে। সূত্রের খবর, সম্প্রতি দলের অন্দরে মমতা বার্তা দিয়েছেন, নিজের কোমরের জোরে জিততে হবে। বাইরের কোনও লোক যেন ভোটের দিন কলকাতায় না বসে থাকে। তবে ভোটের প্রচারে কলকাতা লাগোয়া নেতারা প্রচারে আসবেন বলে জানিয়েছেন তিনি। কিন্তু প্রচারে বক্তৃতা দেওয়া ছাড়া ওই নেতাদের কোনও ভূমিকা যেন না থাকে, তা স্পষ্ট করে দিয়েছেন মমতা। মনে করা হচ্ছে, তৃণমূলের যেহেতু এখন লক্ষ্য ২০২৪- এর লোকসভা নির্বাচন। তাই ভাবমূর্তিতে কোনও প্রভাব পড়তে দিতে চায় না তারা।

একই বার্তা দিয়েছেন অভিষেকও। ১৪৪ টি ওয়ার্ডের তৃণমূল প্রার্থীদের নিয়ে বৈঠক করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ভোটের দিন যাতে কোথাও কোনও গণ্ডগোল না হয়, সেই বিষয়ে সতর্ক থাকতে বলেন অভিষেক। কোনও প্রার্থীর বিরুদ্ধে যদি কোথাও ভোটদানে বাধা দেওয়া বা অন্য কোনও বিশৃঙ্খলা অভিযোগ ওঠে, সে ক্ষেত্রে দল তাঁর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেবে বলেই জানিয়েছেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। মমতার পাশাপাশি প্রচারে নামবেন অভিষেকও। ১৫ ও ১৬ ডিসেম্বর প্রচারে নামবেন তিনি।

সূত্র : আরটিভি
এন এইচ, ১৫ ডিসেম্বর

Back to top button