ফুটবল

লিডসের জালে ম্যানসিটির গোল উৎসব

ইংলিশ প্রিমিয়ার লিগে মঙ্গলবার দিবাগত রাতে লিডস ইউনাইটেডের মুখোমুখি হয় ম্যানচেস্টার সিটি। ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে পয়েন্ট টেবিলের নিচের দিকের দলটিকে নিয়ে রীতিমতো ছেলে-খেলা করেছে স্কাই ব্লুজরা। তাদের উড়িয়ে দিয়েছে ৭-০ গোলে।

এমন জয়ে জোড়া গোল করেছেন কেভিন ডি ব্রুইন। গোলের দেখা পেয়েছেন ফিল ফোডেন, জ্যাক গ্রেলিশ, রিয়াদ মাহরেজ, জন স্টোনস ও নাথান আকে।

লিডসের বিপক্ষে প্রথমার্ধে তিনটি গোল করে সিটি। বিরতির পর আরও চারবার বল জালে পাঠায় তারা।

ঘরের মাঠে অষ্টম মিনিটে গোল উৎসবের সূচনা করেন ফিল ফোডেন। ১৩ মিনিটে গ্রেলিশের গোলে ব্যবধান দ্বিগুণ হয়। ৩২ মিনিটে ডি ব্রুইনের করা গোলে ৩-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় পেপ গার্দিওলার শিষ্যরা।

বিরতির পর ৪৯ মিনিটে রিয়াদ মাহরেজ গোল করেন। ৬২ মিনিটে ডি ব্রুইন তার জোড়া গোল পূর্ণ করলে ব্যবধান হয় ৫-০। এরপর ৭৪ মিনিটে স্টোনস ও ৭৮ মিনিটে নাথান আকে গোল করে সিটিকে ৭-০ গোলের বড় জয় উপহার দেন।

এই জয়ে ১৭ ম্যাচ থেকে ৪১ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের শীর্ষে অস্থান নিয়েছে ম্যানসিটি। এক ম্যাচ কম খেলা লিভারপুল ৩৭ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। ১৬ ম্যাচ থেকে ৩৬ পয়েন্ট নিয়ে চেলসি আছে তৃতীয় স্থানে। ১৬ ম্যাচ থেকে ১৬ পয়েন্ট নিয়ে লিডস ইউনাইটেড আছে ১৬তম অবস্থানে।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ১৫ ডিসেম্বর

Back to top button