ফুটবল

ম্যারাডোনা কাপে বোকা জুনিয়র্সের কাছে হারলো বার্সা

হার যেন পিছু ছাড়ছে না বার্সেলোনার। এই যেমন মঙ্গলবার রাতে সৌদি আরবে প্রথমবার আয়োজিত ম্যারাডোনা কাপে প্রথমে এগিয়ে গিয়েও বোকা জুনিয়র্সের কাছে টাইব্রেকারে হেরে গেছে তারা। তাতে ম্যারাডোনা কাপের প্রথম আসরের শিরোপা হাতছাড়া হয়েছে কাতালানদের। টাইব্রেকারে তাদের ৪-২ ব্যবধানে হারিয়ে শিরোপা জিতে নিয়েছে আর্জেন্টিনার ঐতিহ্যবাহী ক্লাব বোকা জুনিয়র্স।

অবশ্য মঙ্গলবার রাতে সৌদি আরবের রিয়াদের মারসুল পার্কে প্রথমার্ধে গোলের দেখা পায়নি কোনো দল। বিরতির পর ৫০ মিনিটে এগিয়ে যায় বার্সা। এ সময় ফিলিপে কৌতিনহোর বাড়িয়ে দেওয়া বল থেকে গোল করেন তরুণ মিডফিল্ডার ফেরান জুটগ্লা। ৭৬ মিনিট পর্যন্ত তার গোলে এগিয়ে থাকে কাতালানরা। কিন্তু ৭৭ মিনিটে গোল হজম করে বসে। এ সময় বোকা জুনিয়র্সের এক্সিকুয়েল জেবালোস গোল করে সমতা ফেরান। তাকে ক্রসে গোলে সহায়তা করেন ফ্রাঙ্ক ফাব্রা।

এই সমতা নিয়েই শেষ হয় নির্ধারিত ৯০ মিনিটে খেলা। এরপর ম্যাচ গড়ায় সরাসারি টাইব্রেকারে। সেখানে চারটি শটের চারটি থেকেই গোল করে বোকা জুনিয়র্স। অন্যদিকে বার্সেলোনা চারটি শটের মাত্র দুটি থেকে গোল করতে পারে। তারা মিস করে দুটি শট। তাতে ৪-২ ব্যবধানের জয়ে ম্যারাডোনা কাপের প্রথম শিরোপা জিতে নেয় বোকা জুনিয়র্স।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ১৫ ডিসেম্বর

Back to top button