সংগীত

‘যুবতী রাধে’ গানটি নিয়ে জটিলতা বাড়ছে, মামলা করবে সরলপুর

ঢাকা, ৩০ অক্টোবর- ‌’যুবতী রাধে’ গানটি নিয়ে জটিলতা ক্রমেই বাড়ছে। গত ২০ অক্টোবর চঞ্চল চৌধুরী ও মেহের আফরোজ শাওনের গাওয়া গা ‘যুবতী রাধে’ গানটি প্রকাশিত হয়। যার সংগীতায়োজন করেন পার্থ বড়ুয়া।

চঞ্চল-শাওন গাইলেও গানটির মালিকানা দাবি করে সরলপুর নামের একটি ব্যান্ড। তাদের দাবি, এটি তাদের মৌলিক গান। তবে, আইপিডিসি বলছে, গানটি বহু বছরের পুরনো। কপিরাইটস অফিসে তার প্রমাণও দিয়েছেন তারা। এখন সিদ্ধান্তের ভার কপিরাইটস অফিসের ওপর।

আইপিডিসি’র উদ্যোগে তৈরি গানটি প্রকাশের পর দুই অভিনয় শিল্পী যখন ভাসছিলেন প্রশংসায়, ঠিক তখনই তাদের বিরুদ্ধে গান চুরির অভিযোগ আসে ব্যান্ড সরলপুর।

আরও পড়ুন: নেহার বিয়ের ছবি ভাইরাল

সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন মন্তব্যের পর কপিরাইট অফিসে অভিযোগও করে সরলপুর। আর তাই ইউটিউব থেকে গানটি সরিয়ে ফেলতে বাধ্য হয় আইপিডিসি। যদিও গানটি সরলপুরের নয় বলে দাবি করেন পার্থ পড়ুয়া। তাই সরলপুরের কপিরাইট বাতিল করতে কপিরাইট অফিসে আবেদন জানানো হয়েছে আইপিডিসির পক্ষ থেকে।

এদিকে কপিরাইট ইস্যু নিয়ে মামলা করতে যাচ্ছে সরলপুর ব্যান্ড। ডিজিটাল নিরাপত্তা আইনসহ পার্থ বড়ুয়া, চঞ্চল চৌধুরী ও শাওনের বিরুদ্ধে ৩টি মামলা করবে। তবে এ বিষয়ে আপাতত খোলাসা করে কিছুই জানাতে চাচ্ছে না সরলপুর। আগামী দু’একদিনের মধ্যে সব জানাবেন বলে সিদ্ধান্ত তাদের।

সূত্র: সমকাল

আর/০৮:১৪/৩০ অক্টোবর

Back to top button