জাতীয়

বুধবার এইচএসসি পরীক্ষার্থীদের সময় নিয়ে বের হওয়ার অনুরোধ ডিএমপির

ঢাকা, ১৪ ডিসেম্বর – ভারতের রাষ্ট্রপতি ঢাকায় আসছেন আগামীকাল বুধবার। তিনিসহ মহান বিজয় দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে আমন্ত্রিত অতিথিদের চলাচল নির্বিঘ্ন ও নিরাপত্তা নিশ্চিত করতে বন্ধ থাকবে রাজধানীর অনেক সড়ক। সেজন্য এইচএসসি পরীক্ষার্থীদের হাতে সময় নিয়ে বের হওয়ার অনুরোধ জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) দুপুরে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় আয়োজিত আইনশৃঙ্খলা সংক্রান্ত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ডিএমপি কমিশনার।

তিনি বলেন, এবার গুরুত্বপূর্ণ এ অনুষ্ঠানের মধ্যেই ১৫ ডিসেম্বর এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ওই দিনই আসবেন ভারতের মহামান্য রাষ্ট্রপতি। ফলে তার চলাচল ও নিরাপত্তা নিশ্চিত করার স্বার্থে অনেকগুলো সড়ক বন্ধ রাখবো। তাই শিক্ষার্থী ভাই-বোন ও অভিভাবকদের প্রতি অনুরোধ থাকবে হাতে সময় নিয়ে বের হওয়ার জন্য।

সকাল ১০টায় যাদের পরীক্ষা তাদের হাতে সময় নিয়ে রওনা হয়ে সকাল ৯টার মধ্যে কেন্দ্রে উপস্থিত থাকার অনুরোধ জানিয়েছেন ডিএমপি কমিশনার।

তিনি বলেন, পরীক্ষা দিতে বের হওয়া শিক্ষার্থীরা যদি কোথাও আটকে যান তাহলে সঙ্গে সঙ্গে যেন ৯৯৯-এ ফোন করে আমাদের সহায়তা চান। পুলিশ নিজস্ব পরিবহনে পরীক্ষা কেন্দ্রে পৌঁছে দেবে। কোনো শিক্ষার্থী যেন পরীক্ষা মিস না করে। যেহেতু অনেক সড়কই বন্ধ থাকবে, তাই অনুরোধ করছি পরীক্ষার দিন সময় হাতে নিয়ে বের হবেন।

কোন সময় রাষ্ট্রপতির মুভমেন্ট থাকবে, তা জানানো যায় কি না, কারণ এবার এত বড় অনুষ্ঠানের মধ্যেই এইচএসসি পরীক্ষা আয়োজন করা হয়েছে- এমন প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন, সুনির্দিষ্টভাবে বলা আমাদের জন্য খুব মুশকিল। ভিভিআইপি নিরাপত্তার অন্যতম অনুষঙ্গ হলো ওনার মুভমেন্ট টাইম গোপন রাখা। স্পেসিফিক না বললেও আমরা বলে দেবো, এতটা থেকে এতটা পর্যন্ত বন্ধ থাকবে।

এইচএসসি পরীক্ষার রুটিন অনুযায়ী বুধবার সকালের শিফটে অনুষ্ঠিত হবে জীববিজ্ঞান (তত্ত্বীয়) প্রথমপত্র এবং উচ্চতর গণিত প্রথমপত্রের পরীক্ষা। বিকেলের শিফটে হবে গৃহ-ব্যবস্থাপনা ও শিশু বর্ধন এবং পারিবারিক সম্পর্ক (তত্ত্বীয়) প্রথমপত্র, গৃহ-ব্যবস্থাপনা ও পারিবারিক জীবন প্রথমপত্র ও ইসলাম শিক্ষা প্রথমপত্রের পরীক্ষা।

সূত্র: জাগো নিউজ
এম ইউ/১৪ ডিসেম্বর ২০২১

Back to top button