বগুড়া

বগুড়ায় প্লাস্টিক কারখানায় আগুন লেগে ৫ জনের মৃত্যু

বগুড়া, ১৪ ডিসেম্বর – বগুড়ার আদমদীঘির সান্তাহারে একটি ওয়ানটাইম প্লেট কারখানায় অগ্নিকাণ্ডে পাঁচ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার বেলা ১২টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘঠনা ঘটে। বগুড়া ও নওগাঁ ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা যায়, ওই প্লাস্টিক কারখানায় ওয়ানটাইম প্লেটসামগ্রী তৈরি করা হতো। সকাল থেকে শ্রমিকরা সেখানে কাজ করছিল। হঠাৎ করেই কারখানার এক কোণে আগুনের সূত্রপাত হলে শ্রমিকরা ভয়ে বেরিয়ে যায়। পরে ফায়ার সার্ভিসে খবর দেয়া হলে নওগাঁ, আত্রাই, রানীনগর, আদমদীঘি, দুপচাঁচিয়া থানার ৭টি ইউনিট আগুন নেভানোর কাজে অংশ নেয়। প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা। তবে কারখানার ভেতর থেকে এখনো উত্তাপ বেরিয়ে আসছে বলে জানা যায়।

কারখানার মালিক সান্তাহার পৌরসভার মেয়র তোফাজ্জল হোসেন ভুট্ট এ প্রতিবেদককে বলেন, সকাল থেকেই কারখানায় শ্রমিকরা কাজ করছিল। তবে কিভাবে আগুনের সূত্রপাত হয়েছে বলতে পারছি না। অগ্নিকাণ্ডের পরই শ্রমিকরা বেরিয়ে যায়। খবর পেয়ে কারখানায় আসি। কারখানায় ওয়ানটাইম প্লেটসামগ্রী তৈরী করা হতো।

নওগাঁ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক একেএম মুরশেদ বলেন, বেলা প্রায় ১২টায় আমাদের কাছে সান্তাহারের একটি কারখায় আগুন লাগার খবর আসে। পরে সেখানে গিয়ে দেখা যায় বগুড়ার তিনটি ফায়ার সার্ভিস ইউনিটের সদস্যরা আগুন নিয়ন্ত্রণের কাজ করছে। এ সময় নওগাঁ থেকে আরও ফায়ার সার্ভিসের চারটি ইউনিটের সদস্যরা ঘটনাস্থলে আগুন নিয়ন্ত্রণে সহযোগিতা করেন। আগুন নিয়ন্ত্রণে আসার পর কারখানা থেকে ৫ জনের লাশ উদ্ধার করা হয়। তবে তাদের পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি। আর হতাহতের কোনও তথ্য পাওয়া যায়নি।

তিনি আরও বলেন, দুপুর ২টায় আগুন সম্পর্ণ নিয়ন্ত্রণে আনা হয়। অগ্নিকাণ্ডের সূত্রপাত জানা যায়নি, তদন্ত করে বলা সম্ভব হবে।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এম ইউ/১৪ ডিসেম্বর ২০২১

Back to top button