জাতীয়

বুদ্ধিজীবী কবরস্থানে সর্ব সাধারণের শ্রদ্ধা

ঢাকা, ১৪ ডিসেম্বর – মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে সর্বসাধারণ শ্রদ্ধা নিবেদন করেছেন। সম্প্রদায়িক সকল অপশক্তিকে উৎখাত করার প্রত্যয়ে জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ করছে জাতি।

ভোরের আলো ফোটার সঙ্গে সঙ্গে মঙ্গলবার শহীদ বুদ্ধিজীবীদের স্মৃতির প্রতি বিনম্র শ্রদ্ধা জানাতে সর্বস্তরের মানুষের ঢল নামে বুদ্ধিজীবী কবরস্থানে। এর আগে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষ থেকে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

ক্ষমতাসীন দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা স্লোগানে স্লোগানে মিছিল নিয়ে সকাল থেকেই হেঁটে শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাতে উপস্থিত হওয়া শুরু করে।

এসময় আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মীরা শহীদ বুদ্ধিজীবীদের বেদিতে ফুলেল শ্রদ্ধা জানান।

সকাল থেকে দেখা যায়, শ্রদ্ধা জানাতে আসা বিভিন্ন সংগঠনের নেতাকর্মীদের স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে উঠেছে মিরপুর বুদ্ধিজীবী কবরস্থান এলাকা। উচ্চারিত হচ্ছে – শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে ভয় করি না মরণে/পাকিস্তানের প্রেতাত্মা, পাকিস্তানে চলে যা/বঙ্গবন্ধুর ভাস্কর্য বাংলাদেশের ঐতিহ্য/মৌলবাদী শক্তি হুঁশিয়ার, সাবধান/বঙ্গবন্ধুর বাংলায় মৌলবাদের ঠাঁই নাই।

এছাড়াও, শহীদ বুদ্ধিজীবী দিবসে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। প্রতি বছরের ন্যায় এ বছরও শহীদ বুদ্ধিজীবী দিবস স্বাস্থ্যবিধি মেনে যথাযোগ্য মর্যাদায় দিনটি পালন করছে দলটি।

সূত্র : সমকাল
এন এইচ, ১৪ ডিসেম্বর

Back to top button