জাতীয়

বিজয়ের ৫০ বছরে ভারত-পাকিস্তানের চেয়ে এগিয়ে বাংলাদেশ: তথ্যমন্ত্রী

ঢাকা, ১৪ ডিসেম্বর – বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও বিজয়ের ৫০ বছর পূর্তিতে বাংলাদেশের মানুষের মাথা পিছু আয় ভারত পাকিস্তানের চেয়ে বেশি বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ।

সোমবার (১৩ ডিসেম্বর) রাতে সাভারের আশুলিয়ার বাইপাইলে বিএনসিসি প্রশিক্ষন একাডেমীতে বিএনসিসির রমনা রেজিমেন্টের আয়োজনে ‘ফ্রেন্ডস ফিয়েসটা’ শীর্ষক সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধনকালে এ মন্তব্য করেন তিনি।

মন্ত্রী এসময় আরও বলেন, দেশ স্বাধীনের পর পাকিস্তানীরা ভেবেছিলো বাংলাদেশীরা হারিয়ে যাবে। কিন্তু আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও বিজয়ের ৫০ বছর পূর্তিতে প্রধান মন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের মানুষের মাথা পিছু আয় ভারত পাকিস্তানের চেয়ে বেশি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড.হাসান মাহমুদ বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাহিদুল ইসলাম খান, বিএসপি, এনডিসি, পিএসসি উপস্থিত ছিলেন। এছাড়া মালদ্বীপ ও ভারতের ২৪ জন ক্যাডেট ও ৩ জন কর্মকর্তাসহ বিএনসিসির রমনা রেজিমেন্টের ক্যাডেট ও অনন্যা কর্মকর্তারাও উপস্থিত ছিলেন। সাংস্কৃতিক অনুষ্ঠানে দলীয় নাচ, গান, সংগীত পরিবেশন করেন বাংলাদেশী ক্যাডেটরা।

প্রসঙ্গত, বিজয় দিবস উপলক্ষে আয়োজিত জাতীয় অনুষ্ঠান দেখতে ২৪ ডিসেম্বর পর্যন্ত বাংলাদেশে অবস্থান করবেন ভারত ও মালদ্বীপের ২৭ জন ক্যাডেট ও কর্মকর্তা। এসময়ে তারা দেশের বিভিন্ন দর্শনীয় স্থান ঘুরে দেখবেন।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ১৪ ডিসেম্বর

Back to top button