জাতীয়

কোথায় উঠেছেন মুরাদ হাসান?

ঢাকা, ১৩ ডিসেম্বর – মন্ত্রিত্ব ও দলীয় পদ হারানো ডা. মুরাদ হাসান নিজের বাসায় যাননি। উত্তরায় তার ভাইয়ের বাসায় উঠেছেন। কানাডা ও দুবাইয়ে ঢুকতে ব্যর্থ হয়ে রোববার বিকেলে এমিরেটস এয়ারলাইন্সে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন তিনি। এরপর নিজেকে আড়াল করে বিমানবন্দর থেকে ভাইয়ের বাসায় যান। একাধিক দায়িত্বশীল কর্মকর্তার সঙ্গে কথা বলে এ তথ্য পাওয়া গেছে।

গত বৃহস্পতিবার এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে মুরাদ ঢাকা ছাড়েন। কানাডায় ঢুকতে না পেরে তিনি দুবাইয়ে ফিরলেও সেই দেশের দরজা তার জন্য বন্ধ হয়ে যায়।

এদিকে মুরাদের বিরুদ্ধে মামলার আবেদনের হিড়িক লেগেছে। ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, ময়মনসিংহ, সিরাজগঞ্জে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার আবেদন জমা পড়েছে। বরিশালে জাতীয়তাবাদী আইজীবী ফোরামের সাধারণ সম্পাদক মো. আবুল কালাম সোমবার ডিজিটাল নিরাপত্তা ট্রাইব্যুনালে একটি মামলা করেন।

পাবলিক প্রসিকিউটর ইশতাক হোসেন রুবেল জানান, আদালত মামলাটি আমলে নিয়ে আদেশের জন্য অপেক্ষমান রেখেছেন। মুরাদ ছাড়াও ভার্চুয়াল টকশোর উপস্থাপক মহিউদ্দিন হেলালকেও এ মামলায় আসামি করা হয়েছে।

মুরাদ হাসানের বিরুদ্ধে ময়মনসিংহেও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার আবেদন করা হয়েছে। সোমবার সকালে মামলাটির আবেদন করেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় কমিটির সদস্য রেজাউল করিম চৌধুরী। সাইবার ট্রাইব্যুনালের বিচারক বজলুর রহমান আবেদন গ্রহণ করে আদেশের জন্য পরবর্তী তারিখ নির্ধারণের জন্য রেখে দেন।

সূত্র: সমকাল
এম ইউ/১৩ ডিসেম্বর ২০২১

Back to top button