শিক্ষা

এইচএসসির অষ্টম দিনে অনুপস্থিত ১৭ হাজারের বেশি

ঢাকা, ১৩ ডিসেম্বর – এইচএসসি পরীক্ষার অষ্টম দিনে দেশের ৯টি শিক্ষা বোর্ডে সাড়ে ১৭ হাজার পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণ কক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

মন্ত্রণালয় জানিয়েছে, সকালের পরীক্ষায় অনুপস্থিত ছিল ১১ হাজার ৯০৮ জন। বিকেলের পরীক্ষায় অনুপস্থিত ছিল ৫ হাজার ১২৯ জন। দুই শিফটে মোট ১৭ হাজার ৩৭ জন অনুপস্থিত ছিল।

সোমবার সকালে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি ও ইতিহাস (দ্বিতীয় পত্র), ইতিহাস দ্বিতীয় পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ঢাকা শিক্ষা বোর্ডে অনুপস্থিত থাকে ২৪৭০ জন, চট্টগ্রাম বোর্ডে ৮০৪, রাজশাহী বোর্ডে ১৬৫৪, বরিশাল বোর্ডে ৯৪২, সিলেট বোর্ডে ৯০০, দিনাজপুর বোর্ডে ১৬৬০, কুমিল্লা বোর্ডে ১১২৫, ময়মনসিংহ বোর্ডে ৬৯৪ এবং যশোর বোর্ডে ১৬৫৯ জন।

এদিন বিকেলে হয় উৎপাদন ব্যবস্থাপনা ও বিপনন দ্বিতীয় পত্র, ফিন্যান্স, ব্যাকিং ও বিমা দ্বিতীয় পত্র পরীক্ষা। এতে ঢাকা শিক্ষা বোর্ডে অনুপস্থিত থাকে ১৫৫৯ জন, চট্টগ্রাম বোর্ডে ৬১৫, রাজশাহী বোর্ডে ৫২৩, বরিশাল বোর্ডে ৩৭৮, সিলেট বোর্ডে ১৮৬, দিনাজপুর বোর্ডে ৫০০, কুমিল্লা বোর্ডে ৮০৯, ময়মনসিংহ বোর্ডে ১৭২ এবং যশোর বোর্ডে ৩৮৭জন।

সাধারণত প্রতিবছরের এপ্রিলে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হলেও এ বছর করোনা মহামারির কারণে এই পাবলিক পরীক্ষা ডিসেম্বরের প্রথম সপ্তাহে নেয়ার ঘোষণা দেয় সরকার।

সূত্র: জাগো নিউজ
এম ইউ/১৩ ডিসেম্বর ২০২১

Back to top button