আইন-আদালত

বিএনপি নেতা আলালের বিরুদ্ধে খুলনায় মামলা

তুহিন ভূইয়া

খুলনা, ১৩ ডিসেম্বর – অসৌজন্যমূলক কুরুচিপূর্ণ ও মানহানিকর বক্তব্য দেওয়ার কারণে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। সোমবার (১৩ ডিসেম্বর) খুলনা সদর থানায় মামলা দায়ের কারেন খুলনা জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মো. সাইফুল ইসলাম বাদী হয়ে এ মামলা করেন।

খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান আল মামুন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, এ মামলায় সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ অজ্ঞাতনামা ১০ থেকে ১২ জনকে আসামি করা হয়েছে।

মামলার এজাহারে মোয়াজ্জেম হোসেন আলাল ছাড়াও সংশ্লিষ্ট ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেজের এডমিনদেরও আসামি করা হয়েছে। এজাহারে অভিযোগ করা হয়েছে, সম্প্রতি নাগরিক কমিটি কর্তৃক আয়োজিত বাংলাদেশ ও শহীদ জিয়াউর রহমান শীর্ষক আলোচনা সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে বিভিন্ন ধরনের কটূক্তি ও কুরুচিপূর্ণ বক্তব্য প্রদান করেছেন। শুধু তাই নয়, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে জড়িয়েও কটূক্তি করা হয়েছে বলে এজাহারে অভিযোগ করা হয়েছে।

আসামির কুরুচিপূর্ণ ও মানহানিকর বক্তব্য, আক্রমণাত্মক মিথ্যা তথ্য-উপাত্ত প্রকাশসহ আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি হওয়ার উপক্রম বক্তব্য প্রদান ও বক্তব্য ফেসবুক এবং ইউটিউব চ্যানেল পরিচালনাকারী এবং অজ্ঞাতনামা ১০ থেকে ১২ জন আসামি বক্তব্য শেয়ার-পোস্ট করে গুরুতর অপারাধ করেছে।

সূত্র: বিডি২৪লাইভ
এম ইউ/১৩ ডিসেম্বর ২০২১

Back to top button