মডেলিং

২১ বছর পর ভারতে ফিরল ‘মিস ইউনিভার্স’ মুকুট

২১ বছর পর মিস ইউনিভার্স প্রতিযোগিতার মুকুট ফিরল ভারতে। বিশ্বের বিভিন্ন দেশের ৮০ প্রতিযোগীকে পেছনে ফেলে ২১ বছর বয়সী ফ্যাশন মডেল ও অভিনেত্রী হারনাজ কর সান্ধুর হাত ধরে এলো এই সফলতা।

গতকাল রোববার মধ্যরাতে ইসরায়েলের বন্দরনগরী এইলাটে এ প্রতিযোগিতার ৭০তম আসরের বিজয়ী হিসেবে হারনাজের নাম ঘোষণা করা হয়। তাকে মুকুট পরিয়ে দেন ২০২০ সালের মিস ইউনিভার্স মেক্সিকোর ফ্যাশন মডেল আলমা আন্দ্রেয়া মেজা কারমোনা। এবারের আসরে প্রথম রানার আপ হয়েছেন প্যারাগুয়ের নাদিয়া ফেরেরা, দ্বিতীয় রানার আপ দক্ষিণ আফ্রিকার লালেলা মাসওয়ানে।

সেরার মুকুট জয়ের পর উপস্থাপকের প্রশ্নের উত্তরে নারীদের জন্য হারনাজ সান্ধু বলেন, ‘তোমাকে জানতে হবে তুমি একান্তই তোমার মতো, যা তোমাকে আরও সুন্দর করে তুলবে। নিজের কিংবা অন্যের সঙ্গে তুলনা বন্ধ করো। পৃথিবীতে গুরুত্বপূর্ণ যা কিছু ঘটছে, তা নিয়ে কথা বল। সামনে এগিয়ে এসো, নিজের জন্য কথা বল, করণ তুমিই তোমার জীবনের প্রতিনিধি। তুমিই তোমার কণ্ঠস্বর।’ এসময় তিনি নিজেকে বিশ্বাস করার কারণের এই অবস্থানে আসতে পেরেছেন বলে উল্লেখ করেন হারনাজ।

সবশেষে ২০০০ সালে ভারতের লারা দত্ত মিস ইউনিভার্স প্রতিযোগিতায় সেরা হয়েছিলেন। তার আগে ১৯৯৪ সালে প্রথমবার ভারতকে এ মুকুট এনে দিয়েছিলেন অভিনেত্রী সুস্মিতা সেন।

এদিকে, এই খেতাব জয়ে সাবেক মিস ওয়ার্ল্ড বলিউড তারকা প্রিয়াঙ্কা চোপড়া, কারিনা কাপুরসহ অনেকেই শুভেচ্ছা জানিয়েছেন হারনাজকে।

ভারতের চণ্ডিগড়ে জন্ম নেওয়া হারনাজ পরিচিতি পেয়েছেন মূলত ফ্যাশন মডেল হিসেবেই; পাঞ্জাবি ভাষার দুটি চলচ্চিত্রেও তিনি অভিনয় করেছেন।

এর আগে ‘মিস দিভা-২০২১’, ‘ফেমিনা মিস ইন্ডিয়া পাঞ্জাব-২০১৯’ সহ কয়েকটি প্রতিযোগিতায় বিজয়ী হয়েছেন হারনাজ সান্ধু।

এন এইচ, ১৩ ডিসেম্বর

Back to top button