আইন-আদালত

পরীমনিকে ধর্ষণ-হত্যাচেষ্টা: নাসির-অমির বিরুদ্ধে চার্জশিট গ্রহণ

ঢাকা, ১৩ ডিসেম্বর – পরীমনিকে ধর্ষণ ও হত্যাচেষ্টা মামলায় ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদ ও তুহিন সিদ্দিকী অমিসহ তিনজনের বিরুদ্ধে পুলিশের দেয়া চার্জশিট গ্রহণ করেছে ট্রাইব্যুনাল। সেইসঙ্গে মামলার পলাতক আসামি শহীদুল আলমের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি এবং গ্রেপ্তার সংক্রান্ত তামিল প্রতিবেদন জমা দেয়ার জন্য ৩ মার্চ দিন ধার্য করা হয়।

সোমবার ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৯ এর বিচারক হেমায়েত উদ্দিন এ চার্জশিট গ্রহণ করেন।

এর আগে বুধবার (১ ডিসেম্বর) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৯ এর বিচারক হেমায়েত উদ্দিনের আদালতে অভিযোগপত্র (চার্জশিট) গ্রহণের দিন ধার্য ছিল। এদিন পরীমনি আদালতে উপস্থিত হয়ে চার্জশিটের ওপর নারাজি দেন। এছাড়াও নাসির ও অমি আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। আদালত তাদের জামিন আবেদন মঞ্জুরসহ নারাজির আবেদনের আদেশের জন্য ১৩ ডিসেম্বর দিন ধার্য করে। জবানবন্দিতে নায়িকা পরীমনি বলেন, ‘তদন্ত একতরফা হয়েছে।’

পরীমনির আইনজীবী নীলাঞ্জানা রিফাত শুনানিতে বলেন, ‘আসামি নাসির ও অমির জামিন বাতিলের আবেদন করছি। এছাড়া মামলার কিছু গুরুত্বপূর্ণ সাক্ষী তদন্তে উঠে আসেনি। তাই আমরা চার্জশিটের ওপর নারাজি দিয়েছি।’

এদিকে, নাসির ও অমির আইনজীবী তাদের জামিন আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক আদালত তাদের জামিন আবেদন মঞ্জুর করেন। এছাড়া নারাজির আবেদনের আদেশ পরে দেবেন বলে জানান।

এর আগে সোমবার মামলার তদন্ত কর্মকর্তা কামাল হোসেন ঢাকার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ চার্জশিট জমা দেন।

প্রসঙ্গত, গত ১৪ জুন ঢাকার বোট ক্লাবে ধর্ষণ-হত্যাচেষ্টার অভিযোগে নাসির উদ্দিন ও তার বন্ধু অমির নাম উল্লেখ করে এবং চারজনকে অজ্ঞাত আসামি করে পরীমনি ঢাকার সাভার থানায় মামলা করেন। এরপর বিষয়টি নিয়ে তৎপর হয় পুলিশ। ১৫ জুন নাসির উদ্দিন ও তার বন্ধু অমিসহ পাঁচজনকে গ্রেপ্তার করা হয়।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ১৩ ডিসেম্বর

Back to top button