জাতীয়

তথ্য দিন, সবাই মিলে দস্যুতা নির্মূল করব: র‌্যাব এডিজি

বরিশাল, ১৩ ডিসেম্বর – বরিশাল, বরগুনা ও পাথরঘাটা সমুদ্র উপকূলীয় অঞ্চলে দস্যুতা নির্মূলে সবার সহযোগিতা চেয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) অতিরিক্ত মহাপরিচালক (এডিজি-অপারেশন) কর্নেল কে এম আজাদ। তিনি বলেছেন, কাজটি শুধুমাত্র একা র‌্যাবের নয়, সেটা সবার দায়িত্ব। আপনারা তথ্য দিন, আমরা দস্যুতা নির্মূল করব।

রবিবার দুপুরে পাথরঘাটা উপজেলা পরিষদ কার্যালয়ের হল রুমে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

‘বাংলাদেশ আমার অহংকার’- স্লোগানে উজ্জীবিত র‍্যাব-৮ এর আয়োজনে বরগুনা জেলার পাথরঘাটা উপজেলায় ‘উপকূলীয় জীবন ও জীবিকার নিরাপত্তা’ শীর্ষক এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

“দস্যুতা করলে করবে ভুল, জড়িতরা হবে নির্মূল”- শ্লোগান দিয়ে কর্নেল কে এম আজাদ বলেন, ‘এই মতবিনিময় সভায় আমরা যারা উপস্থিত হয়েছি, তারা সবাই মিলে একটি বিশাল শক্তি। যদি আমরা সবাই একত্রিত হয়ে দৃঢ় হস্তে কাজ করি তবেই আমরা এই যুদ্ধে সফল হব।’

দস্যু বা দস্যুতা খুব ক্ষুদ্র একটি জিনিস উল্লেখ করে কর্নেল কে এম আজাদ বলেন, ‘আমাদের সকলের শক্তির কাছে দস্যুতা অতি নগণ্য। এটা বোঝাতে হবে কাজের মাধ্যমে।’

র‌্যাবের এই কর্মকর্তা বলেন, দস্যুতা নির্মুলের দায়িত্ব শুধু র‌্যাবের নয়, বরং স্থায়ীয় প্রশাসন, পুলিশ ফোর্স ও স্থায়ী বাসিন্দাসহ সকলের দায়িত্ব। স্থানীয় যারা আছেন তাদের একটাই কাজ। আপনারা তথ্য দিন। আর আমাদের কাজ যারা এই দস্যুতার সঙ্গে জড়িত থাকবে তাদের নির্মূল করা।আমরা সবাই মিলে দস্যুতা নির্মূল করবো। আমি মনে করি, আমরা এক থাকলে দস্যুতা কোনোভাবেই মাথা চাড়া দিয়ে উঠতে পারবে না।

র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (এডিজি-অপারেশন) কর্নেল কে এস আজাদের সভাপত্তিত্বে মতবিনিময় সভায় এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন র‌্যাব মহাপরিচালক ও অতিরিক্ত আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। বিশেষ অতিথি ছিলেন বরিশাল বিভাগীয় কমিশনার মো. সাইফুল হাসান বাদল, বরিশাল রেঞ্জের ডিআইজি এস এম আক্তারুজ্জামান। এছাড়াও স্থানীয় মৎস্যজীবীদের প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।

এদিকে মতবিনিময় সভায়, র‍্যাবের পক্ষ থেকে ৮ জেলে পরিবারের মধ্যে ১ লাখ ৭০ হাজার টাকা সহায়তা করা হয়। তাদের মধ্যে নিহত জেলে মুসা মিয়ার স্ত্রী মোসাম্মৎ তাজিনুর বেগমকে ১ লাখ ও বাবুল ফকির, কামাল, জামাল, হেলাল উদ্দিন, সেলিম সরদার, সাইফুল ইসলাম, লোকমান খানকে প্রত্যেককে ১০ হাজার অর্থ সহায়তা দেওয়া হয়।

সূত্র : ঢাকাটাইমস
এন এইচ, ১৩ ডিসেম্বর

Back to top button