দক্ষিণ এশিয়া

আমি হিন্দু হলেও হিন্দুত্ববাদী নই : রাহুল গান্ধী

নয়াদিল্লি, ১২ ডিসেম্বর – ভারতে মুদ্রাস্ফীতি এবং জ্বালানির ক্রমবর্ধমান মূল্য বৃদ্ধি নিয়ে বিজেপি সরকারের কঠোর সমালোচনা করেছেন কংগ্রেসের নেতা রাহুল গান্ধী। সরকারকে কটাক্ষ করে কংগ্রেসের এই নেতা বলেন, আমি হিন্দু, তবে হিন্দুত্ববাদী নই।

রোববার রাজস্থানের জয়পুরে কংগ্রেস আয়োজিত এক মহাসমাবেশে বক্তব্য রাখতে গিয়ে বিরোধী দলীয় এই নেতা মুদ্রাস্ফীতি এবং জ্বালানির মূল্য বৃদ্ধির কঠোর সমালোচনা করেন।

ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতৃত্বাধীন সরকারের প্রতি আঙুল তুলে তিনি বলেন, এটা হিন্দুদের দেশ, হিন্দুত্ববাদীদের নয়। দেশে যদি মুদ্রাস্ফীতি এবং জনগণের দুর্ভোগ হয় তাহলে সেটার দায় সম্পূর্ণ হিন্দুত্ববাদীদের। হিন্দুত্ববাদীরা যেকোনো মূল্যে ক্ষমতা আঁকড়ে থাকতে চায়।

দেশে মুদ্রাস্ফীতি এবং দুর্ভোগের জন্য হিন্দুত্ববাদীদেরই দায় নিতে হবে উল্লেখ করে রাহুল জানান, ভারত হিন্দুদের দেশ কিন্তু হিন্দুত্ববাদীদের নয়, যারা যেকোনো মূল্যে ক্ষমতা ধরে রাখতে চায়।

ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কটাক্ষ করে এই নেতা বলেন, তার (মোদির) বন্ধুরা দেশকে ক্রমাগত ধ্বংস করে চলেছে। মোদি এবং তার কয়েকজন বন্ধু গত সাত বছরে দেশকে ধ্বংসের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এম ইউ/১২ ডিসেম্বর ২০২১

Back to top button