পশ্চিমবঙ্গ

মমতার তৃণমূলের সঙ্গে গোয়ায় জোট চান কেজরিওয়াল

কলকাতা, ১২ ডিসেম্বর – ভারতের গোয়া রাজ্যে সফরে যাচ্ছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

হিন্দুস্তান টাইমস জানিয়েছে, এ সফরের ঠিক আগ মুহুর্তে গোয়ায় তৃণমূল কংগ্রেসের সঙ্গে জোটবদ্ধ হয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার কথা জানিয়েছে অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি (আপ)। ফলে রাজ্যটির নির্বাচনী সমীকরণ পাল্টে যেতে পারে বলে মনে করছেন বিশ্লেষকরা।

যদিও এ বিষয় এখনও চূড়ান্ত কোনো সিদ্ধান্ত নেয়নি তৃণমূল কংগ্রেস। এরমধ্যেই দু’দলের মধ্যে এক দফা আলোচনা হয়েছে বলেও খবর বেরিয়েছে।

তৃণমূল কংগ্রেস সূত্রে খবর, গোয়ায় এই সফরে অনেকেই তৃণমূলে যোগ দিতে পারেন। তবে এখনও সেভাবে নাম প্রকাশ করা হয়নি। ইতোমধ্যেই এমজিপি’‌র সঙ্গে একপ্রকার জোট হয়ে গেছে। তাই গোয়া সফরে গিয়ে তাদের নেতাদের সঙ্গেও কথা বলবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আগামী ১৫ ডিসেম্বর গোয়া প্রদেশ কমিটির সদস্যদের নাম ঘোষণা করা হবে বলে জানা গেছে।

হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়, কংগ্রেসের সঙ্গে জোটের প্রশ্নে তৃণমূল কংগ্রেস আর আগ্রহ দেখাচ্ছে না। যদিও সম্প্রতি রাজ্যটির দায়িত্বপ্রাপ্ত কংগ্রেস নেতা পি চিদম্বরম বলেছেন, কংগ্রেস–তৃণমূল কংগ্রেস জোট হলে তা দেশের পক্ষে মঙ্গলজনক।

এই মন্তব্যের পর তৃণমূল প্রধানের গোয়া সফর বেশ তাৎপর্যপূর্ণ। গোয়ায় মমতা বন্দ্যোপাধ্যায়ের আগের সফরে বিজেপির পাশাপাশি আক্রমণ করেছিলেন কংগ্রেসকেও। এখন কংগ্রেসের নেতা–কর্মীরা যোগ দিচ্ছেন তৃণমূল কংগ্রেসে।

সূত্র: যুগান্তর
এম ইউ/১২ ডিসেম্বর ২০২১

Back to top button