জাতীয়

খালেদা জিয়ার বিষয়ে একটু অপেক্ষা করুন : আইনমন্ত্রী

ঢাকা, ১২ ডিসেম্বর – অসুস্থ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে সুচিকিৎসার জন্য বিদেশে পাঠানোর আবেদনের বিষয়ে সরকারের সিদ্ধান্ত জানাতে অপেক্ষায় রাখলেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক।

রোববার ঢাকায় বিচার প্রশাসন ইন্সটিটিউকে এক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন শেষে এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন: একটু অপেক্ষা করুন, দেখবেন।

খালেদা জিয়ার দলের পক্ষ থেকে তাকে বিদেশ পাঠানোর বিষয়ে বারবার সরকারের কাছে দাবি জানানো হচ্ছে। বিএনপি নেতারা বলছেন, একমাত্র সরকারই পারে খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার সুযোগ করে দিতে।

গত ৫ ডিসেম্বর খালেদা জিয়াকে বিদেশ পাঠাতে ‘আইনি উপায়’ খোঁজার কথা বলেছিলেন আইনমন্ত্রী।

আর চারদিন আগে গুলশানের বাসায় প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নে জানিয়েছিলেন, খালেদা জিয়ার বিষয়ে আবেদন বিবেচনা করতে ‘নজির’ খুঁজছেন। উপমহাদেশে কোনো আদালতে এমন ‘নজির আছে কি না’ তা দেখে ‘কিছুদিনের মধ্যেই’ সিদ্ধান্ত জানাবেন।

এরপর শুক্রবার ব্রাহ্মণবাড়িয়ায় নিজ নির্বাচনী এলাকায় এক সমাবেশে খালেদা জিয়ার আবেদন নিয়ে আইনমন্ত্রী বলেন, ‘একটা কথা আছে না… দাঁড়াইতে দিলে বইতে চায়, বইতে দিলে শুইতে চায়। আর শুইতে দিলে ঘুমাইতে চায়। এখন অবস্থা হইছে এই রকম আর কি। এখন কয় বিদেশে যাইতে দিতে হবে।’

রোববার এ বিষয়ে সাংবাদিকরা প্রশ্ন করলে আইনমন্ত্রী অপেক্ষা করতে বলেন।

৭৬ বছর বয়সি খালেদা জিয়া বার্ধক্যজনিত নানা সমস্যা নিয়ে গত ১৩ নভেম্বর ঢাকার এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন। পরে তার ‘পরিপাকতন্ত্রে’ রক্তক্ষরণ এবং লিভার সিরোসিসের কথা জানান চিকিৎসকরা।

সূত্র : যুগান্তর
এন এইচ, ১২ ডিসেম্বর

Back to top button