রাজশাহী

রাজশাহীতে মুরাদ হাসানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

রাজশাহী, ১২ ডিসেম্বর – জাইমা রহমান সম্পর্কে কুরুচিপূর্ণ, অশ্লীল ভাষায় নারী বিদ্বেষমূলক বক্তব্যের অভিযোগে সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানসহ দুইজনের বিরুদ্ধে মামলার আবেদন গ্রহণ করেছেন রাজশাহীর সাইবার ট্রাইব্যুনাল আদালত।

রোববার জেলা ও দায়রা জজের বিচারক মো. জিয়াউর রহমানের আদালত এই মামলার আবেদন গ্রহণ করেছেন। বগুড়া জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম ও বগুড়া জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এ.কে.এম সাইফুল ইসলাম মামলার আবেদন করেন।

অপর আসামি হলেন, চট্টগ্রামের পটিয়া থানার এটিএম আবুল কাসেমের ছেলে মুহাম্মদ মহিউদ্দীন হেলাল শহিদ ওরফে শহিদ হেলাল।

উল্লেখ্য, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জ্যেষ্ঠ কন্যা ব্যারিস্টার জাইমা রহমান সম্পর্কে কুরুচিপূর্ণ অশ্লীল ভাষায় নারী বিদ্বেষমূলক বক্তব্যের অভিযোগে সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার এ আবেদন করা হয়েছে।

চিত্রনায়িকা মাহিয়া মাহির সঙ্গে ফোনালাপ ফাঁস হওয়ার পর প্রধানমন্ত্রীর নির্দেশে তথ্য প্রতিমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন ডা. মুরাদ হাসান। একই সঙ্গে জামালপুরের স্থানীয় আওয়ামী লীগের পদও হারান। এর পর বৃহস্পতিবার রাত ১টার দিকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এমিরেটসের ফ্লাইটে দুবাই হয়ে কানাডার উদ্দেশে রওনা দেন তিনি। তবে তাকে কানাডায় প্রবেশ করতে দেয়া হয়নি।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ১২ ডিসেম্বর

Back to top button